বিয়ে বাড়ির অনুষ্ঠানে তুমুল নেচে তাক লাগাল ১০৩ বছর বয়স্ক ঠাকুমা, ভিডিও ভাইরাল

বর্তমানে সোশ্যাল-মি’ডিয়ায়-ভাইরাল হয় নানা রকম ভিডিও। বিশেষ করে যেসব মানুষরা সুযোগের অভাবে তাদের প্রতি প্রদ’র্শন করার কোন অবসর পেতেন না,

তারা সোশ্যাল মিডিয়াকে তাদের প্রতিভা প্রদ’র্শনের ম’ঞ্চ হিসেবে ব্যব’হার করছে। মি’ডি’য়ার শক্তির সব থেকে বড় উদাহরণ হল রানু মন্ডল।

ভবঘুরে হিসেবে ভিখারি’দের সঙ্গে জীবনযাপন করতেন তিনি, এইসময় ভাইরাল হয়ে যায় তার গলায় গাওয়া একটি ভিডিও “এক পেয়ার কা নাগমা হে”।

ছাড়া ভা’রতবর্ষ’জু’ড়ে ভাইরাল হয়েছে এই ভিডিও, এর পরে আর ফিরে তাকাতে হয়নি তাকে। এরকম আরও উ’দাহ’রণ হলেন চাঁদ’মণি বি’পা’শা দাস প্রভৃতি।

বর্তমানে এই কাজে এগিয়ে এসেছে বিভিন্ন ফেইসবুক পে’ইজ গুলিও। তারা তাদের পেজের মাধ্যমে অনেক প্র’তিভা কে নিয়ে এসেছে বি’শ্বের সামনে।

তবে শুধু ফেসবুক পেইজ নয়, বর্ত’মানে স্ন্যা’প ভিডিও, টিকটক প্রভৃতি নানা অ্যা’প এর মাধ্যমে মানুষ তার ভিডিও তৈরি করে সো’শ্যাল মিডি’য়ায় পো’স্ট করে,

যা হয়ে যায় তু’মুল ভাইরাল। এই’ ভিডিও গুলোর মধ্যে যেমন শি’ক্ষামূল’ক নাচ-গান প্রভৃ’তির ভিডিও থাকে, তেমনি থাকে দা’রুণ মজার মজার ভিডিও।

তবে এইসব স্বল্প’দৈ’র্ঘ্যে’র ভিডিও’গু’লি তৈরীর ক্ষেত্রে মজার ভিডিও থাকার সংখ্যা’টাই বেশি।বর্তমানে সমস্ত মানুষ বিশেষ করে কি’শোর-কি’শো’রীরা এবং যুবক-যুবতী’রা,

এইসব অ্যা’প ইউজ করে নিজেদের ভিডিও তৈরি করে ভাইরাল হয়। সোশ্যাল মি’ডিয়ায় প্রতি’ভার প্রদর্শ’নীতে পিছিয়ে নেই বয়’স্ক’রাও।

এর আগেও স’ত্তরো’র্ধ্ব বৃ’দ্ধা’র শা’স্ত্রী’য় সংগীতের নৃত্য পরিবেশন, দুই বৃ’দ্ধা’র এক’সঙ্গে বলিউডের গানের নাচ প্রভৃতি।

কিন্তু শুধু প্রতি’ভা নয়, কিছু বৃদ্ধ-বৃদ্ধা’দের আচরণ মজার কথার জন্যও তারা হয়েছেন ভাইরাল। সম্প্র’তি একটি ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে,

একটি গ্রামের দিকে বিয়ে বাড়িতে একজন বৃ’দ্ধা উ’দ্দা’ম নাচছেন। প্রথমে বাড়ির মহিলারা গানের তালে তালে নাচছিল,

পরে তারা বৃ’দ্ধা’কে নিয়ে নাচতে শুরু করলে বৃদ্ধাও তাদের সাথে তালে তালে নাচতে শুরু করেন। তার নাচ দেখে মু’গ্ধ হয়ে গেছেন দর্শক।

এই বয়সে সাধারণত বৃ’দ্ধ বৃদ্ধা’দের নানারকম শারী’রিক স’মস্যা দেখা যায়, কিন্তু এই বৃ’দ্ধার এনা’র্জি দেখে মু’গ্ধ হয়ে গেছেন দর্শক।

ভিডিওটি পো’স্ট করা হয়েছে “বিবি’টিভি এনজয়” নামে একটি অফি’সি’য়াল ইউ’টি’উব চ্যা’নেল থেকে। হাজার হাজার মানুষ ভিডিওটি লাই’ক করেছেন।

বৃদ্ধার এ’না’র্জি দেখে মু’গ্ধ হয়ে গেছেন সবাই। সোশ্যাল মিডি’য়ায় এই রকম নানা ধরনের ভিডিও ভাইরাল হয়। কিন্তু বর্তমানে তরুণ-তরুণী’রা বিখ্যা’ত হবার জন্য বেছে নিচ্ছে কুরু’চি’কর পথ।

এর আগেও ভাইরাল হয়েছিল এক তরু’নীর এক বৃ’দ্ধা গা’য়ে ‘পা’ দিয়ে অ’শ্লী’ল নাচ, যার তী’ব্র নি’ন্দা করেছিলেন দর্শক।

বর্তমানে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার জন্য অনেকেই কুরু’চিক’র পথ বেছে নিচ্ছেন, যা বি’খ্যাত হবার থেকে কু’খ্যা’ত করছে বেশি।

তরুণ-তরুণী’দের এটা জানা উচিত, প্র’তিভা থাকলে কোন ক’দর্য পথ অবল’ম্বন করার প্রয়োজন হয়না, প্র’য়োজন হয়না কোন আড়ম্ব’রের।’

উ’পযু’ক্ত প্রতি’ভা’বান মানুষরাই নিজের পথে এগিয়ে যান। এইসব প্রতিভাবান মানুষ সোশ্যাল মি’ডিয়ার মাধ্যমেই মানুষের কাছে

তাদের প্রতিভা প্রদর্শন করতে পেরেছেন, তার জন্য সোশ্যাল মিডিয়াকে জানাই কু’র্নিশ। তারা যেন এভাবেই এগিয়ে যান, এই আশা করি আমরা।