বিজেপি ক্ষমতায় এলে রাজ্যে সপ্তম বেতন কমিশন, সরকারি চাকরিতে বাড়তি সংরক্ষণ, ঘোষণা করলেন অমিত শাহ

“কৃষক স’ম্মান নিধি” “আয়ুষ্মান ভারত”- বিধানসভা নির্বাচনের আগে বিশেষত এই দুই অ-‘স্ত্র-কে কাজে লাগিয়ে নির্বাচনী বৈতরণী পার করতে চেয়েছে রাজ্যের প্রধান বি’রো’ধী দল বিজেপি।

লক্ষাধিক কর্মসংস্থানের প্রতি’শ্রুতিও দেওয়া হয়েছে বিজেপির পক্ষ থেকে। নামখানা থেকে পরিবর্তন যাত্রা সূচনা করার আগে এবার আরোও বড়ো প্রতিশ্রুতি দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

বাংলায় বিজেপি ক্ষমতায় এলে রাজ্য সরকারি কর্মচারীদের জন্য সপ্তম বেতন কমিশন কার্যকর হবে, বলে সভামঞ্চ থেকে ঘোষণা করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। রাজনৈতিক বিশ্লেষকদের মতে অমিত শাহের এই মন্তব্য, বিজেপির “মাস্ট্রা’রস্ট্রো’ক”।

রাজ্যের সরকারি কর্মচারীদের একাংশ এমনিতেই রাজ্য সরকারের ওপর ক্ষি’প্ত। বকেয়া ডিএ মেটানো, বেতন বৃদ্ধি সহ বিভিন্ন বিষয় নিয়ে রাজ্য সরকারের প্রতি ক্ষো’ভ রয়েছে তাদের। সেই ক্ষোভে ঘি ঢালতেই কার্যত “সপ্তম বেতন কমিশন” এর কথা ঘোষণা করেছেন অমিত শাহ।

দক্ষিণ ২৪ পরগনা জেলার নামখানার সভা থেকে এদিন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী আরো ঘোষণা করেন, বিজেপি ক্ষম’তায় এলে মহিলাদের জন্য রাজ্যের সরকারি চাকরিতে ৩৩ শতাংশ আসন মহিলাদের জন্য সংর’ক্ষণ করা হবে।

এদিনের সভায় মহিলা’দের উপস্থিতি ছিল চো’খে পড়ার মতো। রাজ্যে এসে বেশিরভাগ সময় অমিত শাহ মহিলাদের অ’ধি’কার নিয়ে সরব হয়েছেন। “সাই’লেন্ট ভো’টার” মহিলাদের ভো’ট এবার নিজেদের ঝুলিতে টানতে চান অমিত শাহ।

সরকারি কর্মচারীদের জন্য বড় ঘোষণা করার পাশাপাশি এদিন মৎস্যজীবীদের জন্য বড় ঘোষণা করলেন কেন্দ্রিয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

তিনি বলেন, রাজ্যে বিজেপি ক্ষ’মতায় এলে “কৃষক সম্মান নিধি” এর পাশাপাশি চালু হবে “মৎস সম্মান নিধি”। এদিন রাজ্য সরকারকে তো’লাবা’জি, সি’ন্ডি’কে’টরাজ সহ বিভিন্ন বিষয় নিয়ে আ-ক্র-ম’ণ করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।