শোবার ঘর থেকে হটাৎ বেরিয়ে আসল বিশাল কোবরা সাপ, রেগে গিয়ে ফোঁস করল, ভাইরাল ভিডিও

এবার এক বিশাল আকৃতির কোবরা ধরা পড়ল ভাঙাচোরা বসবাসের অযোগ্য বাড়িতে। ইউটিউবে রীতিমতো ভাইরাল হয়েছে এই ভিডিও।

সাপ বলতে আমাদের চোখের সামনে ভেসে ওঠে একটা ভ-য়া-নক প্রাণীর ছবি। গায়ে কাঁটা দেয় তখন। শিহরিত হই আমরা।

চোখের সামনে সাপ দেখা মানে তো, শিরদাঁড়া দিয়ে ঠান্ডা রক্তের স্রোত বয়ে যায়। সাপকে ভয় পায় না এমন মানুষ পৃথিবীতে হয়তো নেই বললেই চলে।

সোশ্যাল মিডিয়ার এমন একটি মাধ্যম যেখানে প্রতিদিন বিভিন্ন ধরনের ভিডিও ভাইরাল হয়।আজকাল সোশ্যাল মিডিয়ায় মানুষের পাশাপাশি

পশুপাখি থেকে শুরু করে বিভিন্ন ধরনের প্রাণীরা বেশ ভালো জায়গা তৈরি করে নিয়েছে। যদিও এর পিছনে অবশ্য মানুষের হাত থাকে।

মানুষই বিভিন্ন পশু পাখির প্রাণীদের ক্রিয়া-কলাপ ক্যামেরা বন্দী করে সোশ্যাল মিডিয়ায় আপলোড করে দেন। সেই সকল ভিডিও ছড়িয়ে পড়ে চারদিকে।

অন্যান্য পশুপাখি প্রাণীদের মধ্যে আজ কাল সাপের ভিডিও সোশ্যাল মিডিয়ার জনপ্রিয়তম বিষয়। কারণ বিভিন্ন সাপের ভিডিও ব্যাপক ভাইরাল হতে দেখা যায় প্রত্যেকদিন।

এগুলির মধ্যে থাকে সাপ ধরা, সাপ এবং বেজির ল-ড়া-ই, কখনো কখনো গ্রাফিক্স নির্মিত সাপের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে দেখা যায়।

সেই সকল গ্রাফিক্স নির্মিত ভিডিও সত্য মিথ্যা যাচাই করা নিয়ে শোরগোল পড়ে যায় সোশ্যাল মিডিয়াতে। একই ভাবে এবার একটি সাপ ধরার ভিডিও

ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়া জুড়ে। ভিডিওটিতে দেখা গিয়েছে এক ব্যক্তি কিভাবে সাহসিকতার সঙ্গে সাপ ধরছেন।

গ্রামে গঞ্জে এরকম অনেকেই থাকেন, যারা সাপ ধরে জীবিকা নির্বাহ করে। তারা সাপের বিষ দাঁত ভেঙে সেগুলো বিক্রি করে দেন।

গ্রামেগঞ্জে এদিক-ওদিক খেলা দেখিয়ে সংসার চলে তাদের। “নাগ লোক” নামক একটি ইউটিউব চ্যানেল থেকে সাম্প্রতিক একটি সাপ ধরার ভিডিও ভাইরাল হয়েছে।

ভিডিওটি প্রশ্ন দেখা গিয়েছে যে, স্টিলের লাঠি হাতে এক ব্যক্তি একটি পোড়ো ভাঙাচোরা বাড়িতে প্রবেশ করছেন। সেখানে প্রবেশ করতেই

চারদিকে তাকিয়ে তিনি একটি সাপকে দেখতে পান। বিশালাকৃতির ভয়ানক বিষাক্ত কোবরা ছিল সেটি। এরপর সাপটিকে ধরার জন্য যথারীতি ময়দানে নেমে পড়েন তিনি।

বিশালাকৃতির সাপটি পালিয়ে যাওয়ার চেষ্টা করতেই স্টিলের লাঠি নিয়ে সেটিকে করায়ত্ত করে নিলেন ওই ব্যক্তি। এরপর ধীরে ধীরে তিনি সাপটিকে

বাড়ির বাইরে বের করে আনেন। এরপর সাপ ধরতে আসে ওই ব্যক্তি জানান, এই বি-ষা-ক্ত সাপের কা-ম-ড়ের প্রতিদিন ভারতবর্ষে ২৭০ থেকে ২৮০ জন লোক মা–‘রা যান।

তাই সাপের কা-ম-ড় খেলে সঙ্গে সঙ্গে তুকতাক না করে, সোজা হাসপাতালে যাওয়ার পরামর্শ দেন তিনি। “নাগ লোক” নামক ইউটিউব

চালু করে প্রকাশ করা এই ভিডিওটি এরই মধ্যে সাড়ে ৯ হাজার মানুষ দেখে নিয়েছেন। একই সঙ্গে পড়েছে বেশ কিছু লাইক।