শোবার ঘরে ঢুকে পড়ল বিশাল বিষধর সাপ, ভয়ে নিস্তেজ হয়ে পড়ল সকলে, তুমুল ভাইরাল ভিডিও

সাপ অতি ভ”য়ানক এক প্রকার প্রাণী। সাপকে ভয় পায় না এমন মানুষ পৃথিবীতে নেই। সাপের ভয়ে সাপের থেকে দূরত্ব বজায় রেখে চলাফেরা করে অন্যান্য প্রাণীরা। তবে সোশ্যাল মিডিয়ায় সাপ কিন্তু বেশ জনপ্রিয়। প্রায়ই সোশ্যাল মিডিয়ায় সাপের ভিডিও ভাইরাল হতে দেখা যায়।

এবারও তার ব্যতিক্রম হল না। সোশ্যাল মিডিয়াতে সাপের ভিডিও পোস্ট করতে এই মুহুর্তের মধ্যে ভাইরাল হয়ে গিয়েছে সেই ভিডিওটি। সোশ্যাল মিডিয়ার যুগে ব্যাপক পরিমাণে সাপের ভিডিও ভাইরাল হয়। সম্প্রতি এমনই এক সাপের ভিডিও ভাইরাল হলো। তবে এটি সাপ কিংবা নেউলের যুদ্ধ নয়।

বরং এক ব্যক্তি ভাঙাচোরা ঠাকুর ঘর থেকে কিভাবে এক সাপকে উদ্ধার করলেন তারই এই হাড় হিম করা ভিডিও। যা দেখে রীতিমতো হতবাক হতে হবে যে কোন মানুষকে। ঠিক সেই কারণেই সোশ্যাল মিডিয়া জুড়ে ব্যাপক ভাইরাল হয়েছে ভিডিওটি। সম্প্রতিক সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ভিডিওটিতে দেখা গিয়েছে যে, একটি মাটির বাড়িতে সাপ ধরতে গিয়েছে এক ব্যক্তি।

সেখানে গিয়ে তিনি দেখলেন ঘরবাড়ির অবস্থা একেবারে লন্ডভন্ড। সম্ভবত তিনি আসার আগে কেউ বা কারা সাপটিকে ধরে বের করার চেষ্টা করেছিলেন। পারেনি বলে ডেকে আনা হয়েছে তাকে। ইটের পাশে এক কোনে বসে ছিল সাপটি। ওই ব্যক্তি এসে সকলকে আশ্বস্ত করেন সাপটিকে ধরে বের করার জন্য। ঠাকুর ঘরের মধ্যে একেবারে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে জিনিসপত্র।

সাপ ধরতে গিয়ে ঘরের অবস্থা একেবারে জরাজীর্ণ হয়ে গিয়েছে। এমনিতেই ঘরটি প্রায় ভগ্নপ্রায় অবস্থায় রয়েছে। তারই মধ্যে ঢুকে গিয়েছে এক বিশাল আকৃতির কোবরা। সাপটিকে বের করতে গিয়ে হিমশিম খেলেন এক ব্যক্তি।প্রথমে তিনি তার হাতে থাকা একটি স্টিলের দণ্ড দিয়ে সাপটিকে বের করে আনার চেষ্টা করতে যান। কিন্তু ব্যর্থ হন।

সাপটি এক জায়গায় ফণা তুলে বসে গর্জন করতে শুরু করে। কারো সাহস হয়না সাপটিকে ধরে আনার। সাপ ধরতে আসা ওই ব্যক্তি একবারের জন্য স্টিলের দণ্ডটি সাপটির গায়ে ঠেকাতেই সঙ্গে সঙ্গে ছোবল মারতে উদ্যত হয় সে। এরপর ঐ ব্যক্তি ধীরে ধীরে স্টিলের দণ্ড দিয়ে সাপটিকে সেখান থেকে তুলে বের করে আনতে যাবেন আর সেই সময়, সাপটি তাকে ছোবল মারতে চেষ্টা করে। কিন্তু সাপটি সেই সময় ব্যর্থ হয়।

স্টিলের দণ্ড থেকে সাপটি পড়ে যাবার উপক্রম হলে, সাপ ধরতে আসা ওই ব্যক্তি কৌশল করে ধরে ফেলেন সাপটিকে। এরপর তিনি ধীরে ধীরে সাপটিকে বাইরে নিয়ে আসেন। এদিন সাপ ধরার এই দৃশ্য দেখতে বহু লোকজন জড়ো হয়েছিল ওই বাড়ির প্রাঙ্গণে। তারা সকলেই মোবাইলের ক্যামেরা বের করে সাপের ছবি তুলতে থাকেন এবং ভিডিও ক্যাপচার করতে থাকেন।

এরপর সাপ ধরতে আসে ওই ব্যক্তি সাপটিকে একটি সাধারণের প্লাস্টিক ব্যাগের মধ্যে বন্দি করে নেন। সাপটিকে নিয়ে তিনি প্রস্থান করেন। মির্জা মোহাম্মদ আরিফ নামক জনৈক ব্যক্তি নিজের ইউটিউব চ্যানেল থেকে সাম্প্রতিক পোস্ট করেছেন এই ভিডিও। ঝড়ের গতিতে ভাইরাল হয়ে গিয়েছে এই ভিডিওটি। ৬৫ হাজার দর্শক ইতিমধ্যেই ভিডিওটি দেখে নিয়েছেন। ২০ হাজার লাইক পড়েছে ভিডিওটিতে। কমেন্ট সেকশনে সকলেই এই ব্যক্তির সাহসের প্রশংসা করেছেন।