সমুদ্র সৈকতে গিয়ে নতুন গানে সকলকে মুগ্ধ করল রানু মন্ডল, ভিডিও ব্যাপক ভাইরাল

আধুনিক যুগের সময়ের স্রোতে প্রতিনিয়ত মানুষ আপডেট হচ্ছে। আর এখন মানুষকে আপডেট করার প্রধান উপাদান হয়ে দাঁড়িয়েছে মোবাইল ফোন, যার দ্বারা সোশ্যাল মিডিয়ার সঙ্গে খুব সহজেই সংযোগ হচ্ছে আমাদের। যেখানে গোটা দুনিয়া ঘোরার পাশাপাশি বিভিন্ন দক্ষ প্রতিভার সম্মুখীন হচ্ছি আমরা।

চোখের সামনে উঠে আসছে নানা রকমের নাচ গানের সম্ভার। যেকোনো মুহূর্তে আপনিও নিজের প্রতিভাকে কাজে লাগিয়ে বিশ্ব রেকর্ড গড়ে তুলতে পারেন এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে। সমস্ত রকম বাধা বিপত্তি পেরিয়ে প্রতিভা কিন্তু নিজের আত্মপ্রকাশের পথ নিজেই খুঁজে নেই।

যদি আপনার মধ্যে সত্যি কোন প্রতিভা থেকে থাকে সেটি কোনো না কোনো সময় সবার সামনে উন্মোচিত হবে। রানাঘাটের রেলওয়ে স্টেশনে গান গেয়ে চলত রানু মন্ডল এর জীবন। গত বছরের আগে পর্যন্ত এই নামটা কারোর কাছে পরিচিত ছিল না‌। কিন্তু হঠাৎ করে একজন তাঁর গানের ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে দেন।

আর তারপরেই ভাইরাল … তার গানের গলা এতটাই মুগ্ধ করেছিল যে হিমেশ রেশমিয়া তার ছবিতে রানু মন্ডল কে দিয়ে গান গাওয়ান। তবে যত তাড়াতাড়ি তিনি পরিচিত হয়েছিলেন অর্থ তাই তাড়াতাড়ি তার পতন ঘটেছে। কারণ রানু মন্ডল এর অনেক লোকের সাথে দূর ব্যবহার করার ফলে তিনি তাঁর পরিচিতি হারিয়েছেন এখন বলতে গেলেই চলে।

সম্প্রতি রানু মন্ডল এর একটি গানের ভিডিও নেট দুনিয়ায় খুব ছড়িয়েছে। যেখানে দেখা গেছে রানু মন্ডল সমুদ্রের ধারে দাঁড়িয়ে একটি গান করছেন। ভিডিওটিতে সমুদ্রের ধারে এত  হাওয়া দিচ্ছে যার ফলে রানু মন্ডল এর গলার আওয়াজ খুবই কম শোনা যাচ্ছে। তবে রানু মন্ডল একটি সমুদ্র নিয়ে গান করছে।

বাড়িতে টিভি মোবাইল রেডিও না থাকার ফলে হয়তো সেভাবে তিনি গান নিয়ে চর্চা করতে পারেন না, হয়তো তার কাছে তেমন বাদ্যযন্ত্র ও কিছু নেই। কিন্তু তাতে কি হয়েছে রানু মন্ডল এর কাছে আছে ঈশ্বর প্রদত্ত তার অতি সুন্দর গলার আওয়াজ।

রানু মন্ডল এর উপরে মানুষ যতই রা”গ করে থাকুক না কেন এটা মানতেই হচ্ছে যে তার গলায় রয়েছে এক অসাধারণ প্রতিভা। আর তাইতো ফের তার গান ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভিডিওতে দেখা যাচ্ছে রানু মন্ডল একটি কমলা রঙের শাড়ি পড়ে হাতে একটি রুমাল নিয়ে দাঁড়িয়ে সমুদ্রের হাওয়া খেতে খেতে গান করছে।

সত্যিই তার গানের গলার আওয়াজ প্রশংসনীয়। শরীরের শিরায় শিরায় বইছে রানু মন্ডলের শিল্পীসত্তা। যে রাঁধে সে চুলও বাঁধে না, এটা হবে যে রাঁধে সে চুলও বাঁধে আর রানু মন্ডল এর ক্ষেত্রে এই প্রবাদটি পুরো পারফেক্ট। কিন্তু বর্তমানে রানু মন্ডল ফিরে এসেছেন তার পুরনো আস্তানা।

বলিউড থেকে আর কোন গানের ডাকই তার কাছে আসেনি। কারণ নাকি কদিন ধরেই শোনা যাচ্ছিল যে রানী মন্ডল খুব খারাপ ব্যবহার করছেন অনেকের সঙ্গে। কিন্তু এই সব কিছুর তোয়াক্কা করে নিজের জীবনকে ঠিক গুছিয়ে নিয়েছেন রানুদি।

মাঝে মাঝে তার বাড়িতে উপস্থিত হন ইউটিউবাররা। আর তাদের সাথে নাচে গানে আড্ডায় মেতে ওঠেন রানাঘাটের রানু মন্ডল। আর শুধু কি তাই নিজের হাতে রান্না করে খাওয়ান তিনি। সম্প্রতি ‘Social worker atindra’ নামের একটি ইউটিউব চ্যানেল থেকে এরকম এক ভিডিও ভাইরাল হয়েছে যেখানে রানুদি সমুদ্রের ধারে ঘুরতে গিয়ে গান করছেন।

ইতিমধ্যেই সেই ভিডিওতে হাজার হাজার মানুষের লাইক কমেন্ট শেয়ার করে দিয়েছে। রানু দি রান্না করে, হাসিখুশি থেকে নিজের সঙ্গ উপভোগ করেন। গানের পাশাপাশি তার এই মানসিকতায় মন জয় করে নিয়েছে দর্শকদের।