খালি গলায় ভাইরাল “কাঁচা বাদাম” গান গেয়ে তাক লাগাল বিখ্যাত রানু মন্ডল, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

রানাঘাটের স্টেশনের প্ল্যাটফর্ম থেকে সোজা বলিউড জগতে প্রবেশের কাহিনী সম্পর্কে সকলেই অবগত।এই কাহিনী হল লতাকন্ঠী রানু মন্ডলের।রানাঘাটের স্টেশন চত্বরে গান গেয়ে পথচারীদের মন ভুলিয়ে একসময় ভিক্ষা করতেন এই মহিলা। এক পথচারী তার এই প্রতিভাকে সোশ্যাল মিডিয়ায় তুলে ধরেছিলেন। তার দৌলতেই খ্যাতি লাভ করেন রানু মন্ডল।

তাঁর গাওয়া ‘এক পেয়ার কা নাগমা হে’ গানটি মুহুর্তের মধ্যে নেট দুনিয়ায় ভাইরাল হয়ে গিয়েছিল এবং সকলের মন জয় করেছিল। সেখান থেকেই যাত্রা শুরু হয় জনপ্রিয় হয়ে ওঠার। আর ভাগ্যের চাকা রাতারাতি নিয়ে যায় তাকে বলিউড জগতে।সংগীতপরিচালক তথা গায়ক হিমেশ রেশামিয়া সঙ্গে গান গাওয়ার সুযোগ পান রানাঘাটের রানু মন্ডল।

চোখের নিমেষে এত খ্যাতি অর্জন করে অহংকারে ভরে ওঠে তার মন। আরি অহংকারী নিয়ে যায় ফের পতনের দিকে। অর্থাৎ তার অহংকার এর কারণে হারাতে হয় সবকিছুকে। আবারো পৌঁছে যান তাঁর রানাঘাটের কুটিরে।একাকিত্বে অভাব-অনটনে কাটতে থাকে তার দিন।

তবে তার জনপ্রিয়তার কারণে বিভিন্ন ইউটিউবাররা প্রায়শই তার বাড়ি গিয়ে হাজির হন তার বর্তমান পরিস্থিতি কেমন চলছে তা জানার জন্য। এই সুযোগে তারা গিয়ে রানু মন্ডলের কাছ থেকে গান শুনেও আসেন। সম্প্রতি এমনই এক নজিরের দেখা মিলল। এক ইউটিউবার লতা কন্ঠী রানু মন্ডলের বাড়ি গিয়ে শুনে এলেন সম্প্রতি ভাইরাল হওয়া কাঁচা বাদামের গান।

কিছুদিন আগেই সিংহলী গান ‘মানিকে মাগে হিথে’ গেয়ে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিলেন তিনি।আর এবার রানু মন্ডলের কন্ঠ থেকে বাদ পড়ল না বাদাম দাদার কাঁচা বাদামের গান।খুশ‌ মেজাজে গেয়ে শোনালেন ‘কাঁচা বাদাম’ গান। এর থেকে বোঝা যায় যে অতি সাধারণ জীবন যাপন করলেও ট্রেন্ডে থাকতে পছন্দ করেন তিনি।

তাই যে কোনো ধরনের গান গাওয়ার জন্য যখন তখন প্রস্তুত থাকেন।বেগুনী রঙের পোশাকে সুরেলা কণ্ঠে শোনালেন কাঁচা বাদাম গান। প্রসঙ্গত, সোস্যাল মিডিয়ার দৌলতে বহু মানুষ খ্যাতি লাভ করেছেন। বহু মানুষের সুপ্ত প্রতিভা বিকশিত হয়েছে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে। শুধু প্রতিভা বললে কিছুটা কম বলা হবে।

সোশ্যাল মিডিয়ায় মাধ্যমে প্রতি মূহুর্তে দুনিয়ার সমস্ত ভালো বা মন্দ যে কোনো ধরনের খবর রটে যায় ব্যাপক ভাবে। সম্প্রতি বীরভূমের এক ফেরিওয়ালার খবর নিয়ে সোশ্যাল মিডিয়ায় বেশ ট্রোলিং হচ্ছে। বীরভূমের দুবরাজপুরের এক ফেরিওয়ালা হলেন ভুবন বাদ্যকর।

তাঁর গানের সুরে নেটিজেনরা মাতোয়ারা। একদম অভিনব কায়দায় গান গেয়ে সকলের কাছে জনপ্রিয় হয়ে উঠেছেন এই ফেরিওয়ালা। ইতিমধ্যে তার গানের রিমিক্সও তৈরি হয়ে গেছে।আর সেই গান এবার গেয়ে শোনালেন এক সময় বিখ্যাত হওয়া রানাঘাটের রানু মন্ডল।