রাস্তার মধ্যেই সুন্দর সাজে ছোট ছোট স্টেপে দুর্দান্ত নেচে তাক লাগাল খুদে মেয়ে, মুহূর্তে ভাইরাল ভিডিও

“রঙ্গবতী”, সকলের কাছে একটি জনপ্রিয় গান হয়ে উঠেছে বর্তমানে। টলিউড ইন্ডাস্ট্রির বড় বড় অভিনেতা অভিনেত্রীরা প্রায় সকলেই কোমর দুলিয়েছেন এই গানের তালে। আজকাল যুবক-যুবতী থেকে শুরু করে ছোট ছোট শিশুরা পর্যন্ত রঙ্গবতী গানের ডান্স পারফর্ম করে,

জনপ্রিয়তা অর্জন করে নিচ্ছে সোশ্যাল মিডিয়াতে। শিবপ্রসাদ মুখোপাধ্যায় এবং নন্দিতা রায় পরিচালিত “গোত্র” সিনেমাটিতে ইমন চক্রবর্তী আর সুরজিৎ চ্যাটার্জীর কন্ঠে “রঙ্গবতী” গানটি এখনো পর্যন্ত সকলের কাছে খুবই জনপ্রিয়। “গোত্র” সিনেমাটিতে ওম সাহানি,

এবং দেবলিনা কুমারের অসাধারণ ডান্স পারফর্ম সকলের মন ছুয়ে গিয়েছে। সাধারণত “রঙ্গবতী” গানটি হল একটি সম্বলপুরী ফোক সং। তারই সঙ্গে বান্টি বড়ুয়ার কোরিওগ্রাফি একেবারে নজরকাড়া। তবে এবার “রঙ্গবতী” গানের তালে নাচতে দেখা গেলো একটি বছর পাঁচেকের শিশুকে।

তার নাচ রীতিমতো সাড়া ফেলে দিয়েছে সোশ্যাল মিডিয়া জুড়ে। ইতিপূর্বে অনেকেই এই গানটি নিজের মতো করে গিয়েছেন কিংবা ডান্স পারফর্ম করেছেন। এক সময় বলিউডের জনপ্রিয় গায়িকা সোনা মহাপাত্র নিজের মত স্টাইলে এই গানে পারফর্ম করেছিলেন। একসময় সেটা প্রচুর ভাইরাল হয়েছিল।

আজকের সোশ্যাল মিডিয়ায় যে কোন ধরনের ভিডিও ভাইরাল হয়ে যায়। যেকোনো দৃশ্য হোক বা ছবি ভাইরাল হতে খুব বেশি সময় লাগে না। সোশ্যাল মিডিয়ার জন্যই এই সুবিধা হয়েছে। ফেসবুক, ইনস্টাগ্রাম, ইউটিউব, টুইটার সহ বেশকিছু সোশ্যাল মিডিয়া,

অ্যাপ্লিকেশন বর্তমানে সকলের কাছে অতিরিক্ত জনপ্রিয়তা অর্জন করে নিয়েছে। সেখানেই অংশগ্রহণ করছে যুবক-যুবতী থেকে শুরু করে বৃদ্ধ বৃদ্ধা, বাদ যায়নি ছোট্ট ছোট্ট শিশুরাও। তারাও আজকাল সোশ্যাল মিডিয়ার অংশ হয়ে উঠেছে।

এবার “রঙ্গবতী” গানের তালে কোমর দুলিয়ে সকলের নজর কেড়ে নিয়েছে ছোট্ট একটি শিশু কন্যা। সাম্প্রতিক ইউটিউবে একটি ভিডিও ব্যাপকভাবে ভাইরাল হয়েছে। ভিডিওটিতে দেখা গিয়েছে, একটি খেলার মাঠে মাঝখান বরাবর গোল করে বসে রয়েছে প্রচুর সংখ্যক লোকজন।

তাদের মাঝে ডান্স পারফর্ম করছে একটি ছোট্ট শিশু কন্যা। সম্ভবত ওই মাঠে এর আগে স্পোর্টস এর আয়োজন করা হয়েছিল। যার কারণে মাঠে চুনের দাগ দেখতে পাওয়া গিয়েছে। মাঠ জুড়ে প্রচুর সংখ্যক দর্শক, আর তাদের মাঝে ডান্স পারফর্ম করছে ছোট্ট একটি মেয়ে।

এমনই এক ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। “ফ্রেন্ডস মাল্টিমিডিয়া” নামক একটি ইউটিউব চ্যানেল থেকে সাম্প্রতিক পোস্ট করা হয়েছে এমন একটি ভিডিও। ছোট্ট একটি শিশুর ডান্স পারফর্ম দেখার জন্য পুরো মাঠ জুড়ে লোকে লোকারণ্য হয়ে গিয়েছিল।

একই সঙ্গে মেয়েটির অসাধারণ ডান্স পারফর্ম সকলকে মুগ্ধ করেছে। তার পরনে একটি লাল সাদা রঙের ফ্রক। মেকআপ বলতে কিছুই নেই। শুধু মাত্র এই টুকু সাজেই ছোট্ট মেয়েটিকে অনবদ্য মানিয়েছে। অসাধারণ ডান্স পারফরম্যান্স আর সঙ্গে মেয়েটির এক্সপ্রেশন নজর কেড়ে নিয়েছে আমজনতার।

আজকালকার মা-বাবারা সকলেই চান, তাদের বাড়ির ছোট্ট শিশুটি যেন সমস্ত দিক থেকে পারদর্শী হয়ে উঠুক। শুধুমাত্র পাঠ্য বই পড়ার মধ্যে নিজেকে আবদ্ধ না রেখে চিরাচরিত ক্রিয়া-কলাপ সম্পর্কেও ছোট্ট শিশুদের যাতে জন্মের পর থেকেই ধারণা গড়ে ওঠে তার জন্য তাদের অনেক সময় উপযুক্ত প্রশিক্ষণ দেওয়া হয়।

সেই কারণেই কখনো তাদের নাচের স্কুলে কখন আবার গানের স্কুলে ভর্তি করে দেওয়ার রীতি রয়েছে বহুদিন থেকে। এই ছোট্ট শিশুটিও সহজাত প্রতিভা থাকার সাথে সাথে সে যে একজন বড় ধরনের নৃত্যশিল্পী হবে, একথা অনায়াসেই বলা যায়। বর্তমানে এই ভিডিওটির দর্শক সংখ্যা ৪.২ মিলিয়ন। ১৩ হাজার লাইক পড়েছে ভিডিওটিতে। কমেন্ট সেকশনে সকলেই এই মেয়েটির নাচের প্রশংসা করেছেন।