কমল শীতের আমেজ, উর্ধমুখী তাপমাত্রার পারদ, বৃষ্টিতে ভাসতে পারে রাজ্যের এই ৪ জেলা

শীতের বিদা’য় নেয়ার সময় ঘনিয়ে এলো। মেঘলা আকাশ থাকলে বৃষ্টির সম্ভা’বনা নেই কলকাতায়। দিনের বেলা তাপমাত্রা বেশ কিছুটা বেশি থাকলেও

রাত্রের দিকে শীতের আ’মেজ থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা শনিবার ২১ ডিগ্রির গণ্ডি পেরিয়ে গেছে।

এদিন তিলো’ত্তমার তাপমাত্রা ২১.১ ডিগ্রি সেলসিয়াস। এদিন সকাল থেকেই দক্ষিণবঙ্গে ৪ জেলা, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামের আকাশ মেঘলা।

হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টির সম্ভা’বনা রয়েছে এই চার জেলায়। আবহাওয়াবিদরা জানিয়েছেন কলকাতায় বৃষ্টি হওয়ার কোন স’ম্ভাবনা নেই।

কলকাতাসহ দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাগুলিতে তাপমাত্রার পা’রদ কিছুটা ঊর্ধ্বমুখী থাকবে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বেশ গ’রম অনু’ভূত হবে।

আবারো রাত্রের দিকে বেশ কিছুটা ঠান্ডা পড়বে। তবে আবার তাপমাত্রা নেমে যাওয়ার কোন সম্ভা’বনা নেই রাজ্যে কলকাতার সর্বো’চ্চ তাপমাত্রা ছিল ৩০. ২ ডিগ্রি।

বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৮ শতাং’শ। দক্ষিণবঙ্গে বৃষ্টি না হলে উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলায় বৃষ্টির পূর্বা’ভাস দিয়েছেন আবহাওয়াবিদরা। মালদহ, দুই জেলার আকাশ সকাল থেকেই মেঘলা।