কেনাকাটায় ঠাসাঠাসি ভিড়! সতর্কতার বিন্দু মাত্র চিহ্ন নেই, এরপর হাসপাতালে জায়গা মিলবে তো?, আতঙ্কিত চিকিৎসক মহল

ক’রোনা আবহে পুজোর পরিবেশ থমথমে। জারি হয়েছে অনেক নির্দেশিকা। কিন্তু তাতে সাধারণ মানুষের কোনো হেলদোল নেই। ভিড়ে ভিড় আক্কার হয়ে চলছে পুজোর বাজার। এদিন ধর্মতলা বিভিন্ন শপিং মলগুলোতে দেখা গেল ঠাসাঠাসি ভির। সাধারণ মানুষ, সতর্কতার কোনো বালাই নেই, ।

ছুটির দিনগুলোতে কেনাকাটার ছবি দেখলে বোঝার উপায় নেই সারা পৃথিবীতে ক’রোনা নামক কোন রোগ আদৌ আছে। এর ফলাফল দেখি মারাত্মক হতে পারে তা নিয়ে জনতার কোন চিন্তাই নেই। ক’রো’নার পরিস্থিতিতে বাঁধভাঙ্গা এই ভিড় নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে ওয়েস্টবেঙ্গল ডক্টরস ফোরাম।

গত শুক্রবার নবান্নে মুখ্যমন্ত্রীর কাছে এ বিষয়ে উদ্বেগ জানিয়ে তারা তাদের আবেদন পাঠিয়েছেন। তাদের বক্তব্য অনুসারে রাজ্যের হাসপাতালগুলি পুরো ভর্তি। মৃ’-‘ত্যুর সংখ্যা দিনের পর দিন বেড়েই চলেছে। চিকিৎসা ও স্বাস্থ্য কর্মীদের প্রাণের ঝুঁকি নিয়ে কাজ করছেন। কিন্তু সাধারণ মানুষদের এই মানসিকতার জন্য ব্যাপক হারে ছড়াবে ক’-‘রো’না।

ওয়েস্টবেঙ্গল ফোরাম এর চিকিৎসকদের মতে,, অবিলম্বে এর বিরুদ্ধে ব্যবস্থা না নিলে ফল হতে পারে মারাত্মক। এই মুহূর্তে শপিং মল গুলিতে এবং অন্যান্য জায়গাতে ভিড় কন্ট্রোল করার জন্য আর্জি জানিয়েছেন তারা।

বর্তমানে পুজো ব্যবস্থা রয়েছে বেশকিছু নির্দেশিকা। প্যান্ডেলে থার্মাল স্ক্রীনিং এর ব্যবস্থা, পুজো যেন অনাড়ম্বরভাবে হয় সেদিকে লক্ষ্য রাখা, এছাড়া 25 জনের বেশি প্যান্ডেলে না ঢুকতে দেওয়া ইত্যাদি নানা নির্দেশিকা জারি করেছে সরকার। কিন্তু সাধারণ মানুষের এই বাঁধভাঙ্গা ভিড় দেখে চিন্তিত সরকার এবং চিকিৎসকরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here