মিলছে না পূজার ছুটি, পূজার দিনেও কাজ করতে হবে জরুরী পরিষেবা কর্মীদের

সপ্তাহ পেরোলেই দুর্গাপুজো। আর দুর্গাপুজো আসতে আসতেই বেশ কিছু নিয়মাবলী বেঁধে দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ক”রোনা টেস্টের খরচ নির্দিষ্ট করে দিলেন তিনি। একইসঙ্গে অ্যাম্বুলেন্সের ভাড়া যাতে সাধারণ মানুষের পক্ষে মেটানো সম্ভব হয় সেই ব্যবস্থাও করলেন মুখ্যমন্ত্রী।

ক’রো’না পরিস্থিতির জেরে বেশ কিছু মাস ধরে উদ্বেগে দিন কাটছে বঙ্গবাসীর। সামনেই উৎসবের মরসুম। এরমধ্যে বাংলা জুড়ে দূর্গা পূজার সাজ সাজ রব। কিন্তু তাও যেন অন্যান্য বছরের তুলনায় কিছুটা হলেও ফিকে হয়ে এসেছে।

সামাজিক দূরত্ব মেনে,মাস্ক স্যানিটাইজার ব্যবহার করে ক’রো’না বিধি মেনে দুর্গা পুজো করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। তবুও রাজ্যবাসীর বর্তমান পরিস্থিতির কথা চিন্তা করে মানুষের উদ্বেগ কমাতে তৎপর রাজ্য সরকার।

ক’রো’না চিকিৎসার জন্য ২৪৭৫ নার্স নিয়োগ করা হয়েছে রাজ্য সরকারের পক্ষ থেকে। দূর্গা পূজা চলাকালীন সময়ে কো’ভি’ড” পরিষেবা প্রদানকারী ব্যক্তি থেকে শুরু করে জরুরী পরিষেবা সঙ্গে নিয়োজিত ব্যক্তিদের ছুটি বাতিল করে দিয়েছে রাজ্য সরকার।

আরও জানানো হয়েছে যে, পুজোর সময় ২৪ ঘণ্টা খোলা থাকবে নবান্নের কন্ট্রোল রুম। এমনকি খোলা থাকবে স্বাস্থ্য ভবন।  চেম্বার চিকিত্‍সকদের কাজে সুবিধার জন্য  এসট্যাবলিশমেন্ট অ্যাক্টের ছোটখাটো বিষয় গুলি নিয়ন্ত্রণের বাইরে থাকবে বলে জানা গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here