সোশ্যাল মিডিয়ায় অসাধারণ গান গেয়ে টিভির পর্দায় বাঙালি কন্যা, তুমুল ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়াতে আজকাল অনেক দৃশ্য আমরা ভাইরাল হতে দেখি। সারাদিনের কাজের মাঝে বেশ কয়েকবার ফেসবুক, ইনস্টাগ্রাম, ইউটিউব, টুইটারে চোখ না রাখলে যেনো দিনটাই অসম্পূর্ণ থেকে যায়। তাই তো আজকাল আমরা সকলেই সোশ্যাল মিডিয়ামুখী হয়ে পড়েছি।

সোশ্যাল মিডিয়াতে আমরা প্রায়ই অ্যাক্টিভ থাকি। আর নজর রাখি কোন দিন কি ভিডিও কিংবা ছবি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে। এবার রিয়েলিটি শোয়ের মঞ্চে উপস্থিত হলো ছোট্ট শিশু। নাম তার প্রজ্ঞা মেধা সরকার। ২০১৯-এই ভাইরাল হয়েছিল হয়েছিল খুদে শিল্পী প্রজ্ঞা মেধা সরকার।

খামখেয়ালি মনে গান গায় সে। প্রজ্ঞার যখন ইচ্ছে হয়, তখনই সে গলা ছেড়ে গান। আর সেই গানেই মুগ্ধ হয়ে যায় তার বিভিন্ন বয়সের অনুরাগীরা। তার গানের ভিডিও সোশ্যাল মিডিয়া জুড়ে শেয়ার হওয়া মাত্রই মন জয় করে চারিদিকে ছড়িয়ে ছিটিয়ে থাকা সকল শ্রোতার।

প্রজ্ঞা মেধা সরকার শুরুতেই লতা মঙ্গেশকরের গান গেয়ে তাক লাগিয়ে দিয়েছিল সকলের। এখন তার বয়স খুব বেশি হলে পাঁচের কাছাকাছি। সে যখন প্রথম গান গেয়ে ভাইরাল হয় তখন তার বয়স ছিল মাত্র দুই বছর। মুখে তখনও তার আদো আদো কথা। এবার ছোট্ট মেধা গান গাইল রিয়েলিটি শোয়ের মঞ্চে।

সেই ভিডিও আজ সোশ্যাল মিডিয়া জুড়ে ঝড়ের গতিতে ভাইরাল হয়ে গিয়েছে। যেন কত বোধ ছোট্ট প্রজ্ঞা মেধার। কতইনা পরিণত তার গলা, গানের প্রতি তার অগাধ জ্ঞান। খুব ছোট্ট হলেও তাঁর গানের গলা শুনে তার থেকে বয়সে বড় যারা তারাও ফ্যান হয়ে যেতে বাধ্য।

লতার গান খুদে প্রজ্ঞার মুখে শোনা মাত্রই তা ছড়িয়ে পড়েছিল নেট পাড়ায়। মন কেড়েছিল নেটিজেনদের। নাম হয়েছিল লিটিল লতাজি, কেউ আবার তাকে ডাকে ছোট্র প্রজ্ঞা বলে। সেই লিটল স্টারই আবারই সোশ্যাল দুনিয়ায় ঝড় তুলল।

আসলে সাম্প্রতিক সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে একটি রিয়েলিটি শোয়ের মঞ্চের ভিডিও। সেখানে দেখা যাচ্ছে, ছোট্ট প্রজ্ঞা মেধা তার মায়ের সঙ্গে উপস্থিত হয়েছে মঞ্চে। সম্ভবত তাঁর মা-ও রিয়েলিটি শো এর মঞ্চে অংশগ্রহণ করেছে। সেখানে মায়ের সঙ্গে পারফরম্যান্স করার জন্য ডাকা হয়েছিল ছোট্ট শিশুটিকে।

সেখানেই মায়ের সাথে গান গাইল ছোট্ট প্রজ্ঞা মেধা সরকার। সেই ভিডিও এখন সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে হয়েছে। এদিন ছোট্ট প্রজ্ঞা মেধা সরকার “ঘর মোরে পরদেশিয়া” গানটি গাইলো তার মায়ের সাথে। তার গান শুনে রীতিমতো মুগ্ধ হয়ে যান বিচারক আসনে বসে থাকা সকল বিচারকেরা।

এদিন তার মাকে দেখা গেলো হলুদ রঙের শাড়ি পরে। আর ছোট্ট প্রজ্ঞা পড়েছিল একটি সুন্দর হলুদ রঙের ফ্রক। মায়ের পাশে দাঁড়িয়ে হাতে মাইক্রোফোন নিয়ে অসাধারণ কন্ঠে গান গাইতে দেখা গেলো তাকে। অসাধারণ কন্ঠের জাদুতে ইতিমধ্যেই বিচারকদের মন জয় করে নিয়েছে ছোট্ট প্রজ্ঞা।

শুভ্রনীল পাল নামক জনৈক ব্যক্তি নিজের ফেসবুক পেজ থেকে সাম্প্রতিক এই ভিডিওটি পোস্ট করেছেন। ভিডিওটি পোস্ট করার সঙ্গে সঙ্গে ঝড়ের গতিতে ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়া জুড়ে। হবে নাই বা কেন। অনেকে আগে থেকেই সকলে প্রজ্ঞা মেধার গানের ভক্ত। ৫ মিলিয়ন দর্শক ইতিমধ্যে ভিডিওটি দেখে নিয়েছেন। একই সঙ্গে ৪৪ হাজার লাইক পড়েছে ভিডিওটিতে।