ককপিটে একই সঙ্গে মা ও মেয়ে, একসাথে প্লেন উড়িয়ে ইতিহাস গড়ল মা-মেয়ের জুটি

একই বিমানে সহ পাইলট মা ও মেয়ে, তিন দশকের বেশি সময় ধরে প্লেন চালান মা। এবার তার সঙ্গে ককপিটে বসতে চলেছেন মেয়ে। একজন মায়ের জন্য এ এক গর্বের মুহূর্ত। একসঙ্গে বাণিজ্যিক স্কাইওয়েস্ট এয়ারলাইন্সের বিমান চালাচ্ছেন মা ও মেয়ে।

৩০ বছরেরও বেশি সময় ধরে বিমান চালান সুজি গ্যারেটে। এর আগেও বিশ্ব তোলপাড় করেছে মা-মেয়ের এই পাইলট জুটি। এবার মা-মেয়ে জুটি হিসাবে ইতিহাস তৈরি করেছে ক্যাপ্টেন সুজি গ্যারেট এবং তাঁর মেয়ে ডোনা গ্যারেট।

উল্লেখ্য তবে শুধু মা ও মেয়ে নন গ্যারেট পরিবারের সকলেই এই একই পেশার সাথে যুক্ত।জানা গেছে শুধু কন্যা ডোনা নন, সুজির স্বামী ও ছেলেও পাইলট। এয়ারলাইন্সের ব্লগে তিনি লিখেছেন, “আমরা আমাদের কাজকে খুব ভালোবাসি।

অন্য পেশায় আপনি এটা খুব বেশি দেখতে পাবেন না। আমাদের সন্তানেরা কেউই পাইলট হওয়ার কথা ভাবতো না। কিন্তু অফিসে বসার পর ওরা দেখুন কতটা খুশি। এটা ওদের চোখ খুলে দিয়েছে।”

মেয়ে ডোনা জানান, “আমি যেন গোটা বিশ্বের কাছে পৌঁছে গিয়েছি। এটা আমার কাছে দারুণ অনুপ্রেরণা। আমার বাবা এবং মাকে এতদিন দেখে এসেছি। ওদের জীবনযাপন আমার কাছে এক অভিজ্ঞতা, চমৎকার ব্যাপার।”

আর মা ও মেয়ের এই বিরল গর্বের মুহুর্ত রীতিমতো ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।উল্লেখ্য এর আগে ২০১৯ সালে প্রথম হিসেবে ক্যাপ্টেন ওয়েন্ডি রেক্সন এবং তার কন্যা কেলি রেক্সন ইতিহাসে প্রথম মা ও কন্যা জুটি যাঁরা এক সাথে বাণিজ্যিক বিমান চালিয়েছেন ।