শুধু ফ্যান নয় তার কাছে পুরো দুনিয়া, ধোনির অবসরে খাওয়া ছেড়ে অসু’স্থ হয়ে পড়েছে বাঁকুড়ার ধনঞ্জয়

শ্রেষ্ঠত্বের শিরোপা ধারণকারী মহেন্দ্র সিং ধোনির বিশ্ব জুড়ে অসংখ্য অনুরাগী। তার কাজ, তার জীবন দর্শন বহু মানুষকে ল’ড়াই করতে এবং আশা রাখতে শিখিয়েছে। আন্তর্জাতিক ক্রিকেট থেকে মহেন্দ্র সিং ধোনির অবসর গভীর আঘাতের সৃষ্টি করেছে তার অনুরাগীদের মধ্যে।

এক ধোনি অনুরাগী ধনঞ্জয় সাইনি মাহির এই হঠাৎ অবসর মেনে নিতে পারেনি কিছুতেই। ধোনির অবসরের কথা শোনার পর থেকেই খাওয়াদাওয়া বন্ধ করে অসু’স্থ নিজেকে আরও ঠেলে দেওয়ার চেষ্টা করেছে প্রয়া’ণের মুখে।

ধনঞ্জয়ের বাড়ি বাঁকুড়ার সোনামুখী ব্লকের পাঁচাল গ্রামে। দাদা CRPF এ কর্মরত , বাড়িতে থাকে বাবা ও বৌদি। ছোট থেকেই ধোনিকে দেব’তার মত পু’জো করত ধনঞ্জয়। ছত্রিশগড়ে হোটেল ম্যানেজমেন্ট-এর কাজ করত সে কিন্তু শারী’রিক অসু’স্থতার কারণে কয়েকমাস আগে কাজ ছেড়ে বাড়ি আসে।

বাঁকুড়া হাসপাতাল থেকে চিকি’ৎসা করিয়ে এখন বাড়িতেই ফিজি’ওথে’রাপি করান নিয়মমাফিক। কিন্তু হঠাৎ ১৫ই আগস্ট ধোনির অবসরের কথা শুনে ভে’ঙে পড়ে কান্নায় এমনকি বন্ধ করে দেয় খাওয়া দাওয়া ও। অসু’স্থ শরীরে আইডলের অবসরের খবর আরও অসু’স্থ করে দেয় তাকে।

এমনকি সে শুধু আ’ত্মঘা’তীর চিন্তা ভাবনা করতে থাকে। তার এহেন অবস্থার খবর পেয়ে স্থানীয় পুলি’শ এসে তাকে অনেক ভাবে বোঝায় এমনকি পঞ্চায়েত প্রধান ও নেতারাও আসে তার বাড়ি তাকে বোঝানোর জন্য।

তাকে আশ্বাস দেয় তার চিকি’ৎসায় সরকারি সাহায্যের। এখন ধনঞ্জয় বেশ খানিকটা সু’স্থ হয়েছে। অনুরাগীরা তাদের প্রিয় তারকাদের জন্য এক প্রকার পাগল হয়ে যান। এরকমই এক উদাহরণ হয়ে রইল বাঁকুড়ার ধনঞ্জয়।