অমা’নবিক পুলিশ! অস’হায় গরিব ফল বিক্রেতার ঠেলা লা’থি মে’রে ফেলে দিল

অনেক সময় র’ক্ষ’কও ভ’ক্ষক রূপে অবতীর্ণ হয়। মাঝে মাঝে কিছু পুলিশের অ’মা’নবিক রূপ দেখা যায়। এই সমস্ত পুলিশ কর্মচারীদের জন্য সমগ্র পুলিশ ডিপার্টমেন্টের উপর বিতৃ’ষ্ণা সাধারণ মানুষের।

এরকম একটি ঘটনা ঘটতে দেখা গেল পুলিশের সাথে বাকবি’তণ্ডার ফলস্বরুপ পলিশ ফল ওয়ালার ফলের ঠেলাগাড়ি তিন লা”থি মে’রে ফেলে দেন। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় আসার সাথে সাথে দে’দার ভাইরাল হয়ে গেছে।

জানা যাচ্ছে যে ঘটনাটি কেরালার কন্নুরে। সেখানে রাস্তায় কিছু ফলওয়ালার সাথে বাকবি’তণ্ডায় জড়িয়ে পরে পুলি’শ আধিকারিকরা। বিক্রেতাদের সাথে খুব দুর্ব্য’বহার করেন তারা।

তার মধ্যে এক ফলওয়ালা সাজিদকে ভীষণ ভাবে হে’ন’স্থা করে পুলি’শ। ওই ফলওলার অপ’রাধ ছিল যে পুলিশরা রাস্তায় থেকে তাদের সরে যেতে বললে সে প্র’তি’বাদ জানায়। ফলস্বরূপ তার ফলের ঠেলাগাড়ি লাথি মেরে ফেলে দেয় পুলিশ কর্মীরা।

তবে এখানেই শেষ নয় ওই ফলওয়ালা সাজিদকে থা’নায় টেনে নিয়ে যায় পুলি’শ। এবং তার মোবাইল ফোনটা কেড়ে নিয়ে তাকে রীতিমত হু’ম’কিও দেওয়া হয় বলে জানান ওই ফলওয়ালা। কিন্তু এটাই প্রথমবার নয় এর আগেও বহুবার সাজিদ পুলি’শি হাম’লার মধ্যে পড়েছে।

বর্তমানে লকডাউন এর ফলে এসব থেকে ক্ষ’তিগ্রস্ত হয়েছে খেটে খাওয়া সাধারন মানুষেরা। আর্থিকভাবে ভীষণ দু’র্বল হয়ে পড়েছে তারা এরকম একটি পরিস্থিতিতে পুলি’শের তাদের ওপর এই নি’র্মম অ”ত্যা’চার খুবই অশো’ভনীয়।

তাদের ক’ষ্টের উপার্জনও ন’ষ্ট করে দিচ্ছে পুলিশ। পুলিশ আধিকারিক জানান, এ বিষয়ে ইতিমধ্যে ক্ষো’ভ প্রকাশ করেছেন বিভিন্ন মহলের মানুষজন।