হুবহু মানুষের মতোই হিন্দি গানে তুমুল নাচলেন দুই টিয়া পাখি, তুমুল ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়ার জনপ্রিয়তা শুধু মানুষের মধ্যে রয়ে গিয়েছে এমনটা নয়। ইনস্টাগ্রাম, ফেসবুক, ইউটিউব, স্ন্যা’পচ্যাট,

স্নেক ভিডিওসহ সোশ্যাল মিডিয়া অ্যা’প্লিকেশ’নগু’লিতে বিভিন্ন বয়সের প্রতিভার অধিকারী মানুষ তাদের প্রতিভা দেখিয়ে জন’প্রিয়’তা অর্জন করে নিয়েছে।

বর্তমনে সোশ্যাল মিডিয়ায় জায়গা করে নিয়েছে প’শুপা’খি’রাও। তারাও আজ কোনো কিছুতেই যেনো পিছিয়ে থাকতে নারাজ।

জ’নপ্রি’য়তার দিক থেকে তাদের স্থান আজ বেশ খানিকটা বেড়েছে, একথা অনস্বীকার্য। এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে পৃথিবীর বিভিন্ন প্রান্তের মানুষ

একে অপরকে জানতে বুঝতে পারেন। মানুষের সাথে সোশ্যাল মিডিয়ায় প’শু’পা’খিরা জায়গা করে নিয়েছে। যদিও তাদের ভিডিও কিংবা ছবি ক্যা’মেরাব’ন্দি করার নেপথ্যে রয়েছে মানুষ।

মানুষের সাথে ব’ন্ধু’ত্ব করতে ভালোবাসে প’শু’পা’খিরা। আজকাল সোশ্যাল মিডিয়ার বেশ জন’প্রি’য় টিয়া পাখি। অনেক টিয়া পাখি বাড়ির সদস্যদের মতো মিষ্টি সুরে কথা বলে থাকে।

বর্তমানে টিয়া পা’খিদের গান গাওয়ার ভিডিও বেশ ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। কখনো আবার এমনও দেখ যায়,

বাড়ির পো’ষ্য প্রা’ণী’রাই মানুষের মতো ব্যবহার করতে শুরু করেছে। শুধুমাত্র সোশ্যাল মিডিয়ার দৌলতে এখন সবকিছুই ভাইরাল হয়।

আজ পশু পা’খি’দের জায়গাও হয়েছে সোশাল মিডিয়াতে। তারাও আজ মানুষের মতোই সমান জন’প্রিয়। তারাও আজকাল সোশ্যাল মিডিয়ার অংশ।

সবুজ রঙ, বড় মাথা ও বাঁকানো হুকের মতো ঠোঁ’ট মানেই, আমরা বুঝি টিয়া পাখি। দেহের তুলনায় টিয়া পা’খি’দের লে’জ বেশ খানিকটা লম্বা।

এরা মানুষের স্বর অনুকরণ করতে সক্ষম এবং এদের মধ্যে প্যা’রাকিট, লা’ভবার্ড ও বাজারিগার ও সেসঙ্গে অপেক্ষাকৃত বড় আকারের ম্যাকাউ,

আমাজান টিয়া, কাকাতুয়া ইত্যাদি পাখি বেশ জনপ্রিয়। টিয়ারা প্রাচীনকাল থেকেই খুব পরিচিত। দোষগুণ দু’টিই এদের মধ্যে বিদ্যমান।

দেশের প্রায় প্রতিটি স্থানেই কমবেশি এদের সাক্ষাৎ মেলে। খাঁচায় পোষমানা পাখি হিসেবে এরা সবসময়ই খুব জনপ্রিয়। টিয়া পাখিদের বেশ বুদ্ধি থাকে।

ঠোঁট ও পায়ের সাহায্যে নানা ধরনের খেলা দেখায়। এরা ফল, গাছের কচিপাতা, শস্যবীজ, ধান, বাদাম খেতে বেশ ভালোবাসে।

এবার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হলো এমন দুই টিয়াপাখি যেখানে একজন প্রেমিক আর অন্যজন প্রেমিকা। প্রেমিকা চুপচাপ দাঁড়িয়ে রয়েছে

অন্যদিকে প্রেমিক একেবারে শাহরুখ খান স্টাইলে উড়িয়ে অসাধারণ ভঙ্গিমায়, যেন ভালোবাসার কথা জানাচ্ছে অন্য টিয়া পাখিকে।

দাঁড়িয়ে থাকা টিয়া পাখিটি অবশ্য নিজের মনে দেখে যাচ্ছে অন্য টিয়া পাখিটির কার্যকলাপ। সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাইরাল হয়েছে

এই ভিডিও। ইতিমধ্যেই ৯৬ হাজার মানুষ ভিডিওটি দেখে নিয়েছেন। একইসঙ্গে প্রচুর সংখ্যক লাইক পড়েছে ভিডিওটিতে।