“ডাকতাম, সম্মানও দিতাম, তারপরেও কেন তৃণমূলে ফিরলেন রাজীব?”, আক্ষেপের সুরে প্রশ্ন দিলীপের

গেরুয়া শিবির ছেড়ে ঘরে ফিরেছেন প্রাক্তন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। ত্রিপুরা গিয়ে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করেছেন তিনি। এই নিয়ে তৃণমূল কংগ্রেসের মধ্যেই নানান ধরনের সমালোচনা শুরু হয়ে গিয়েছে। এমন দুর্নীতিগ্রস্ত ব্যক্তিকে তৃণমূলে ফিরিয়ে নেওয়া হল?, প্রশ্ন তুলেছেন তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়।

এদিকে বিজেপিতে থাকাকালীন রাজীব বন্দ্যোপাধ্যায় কার্যত জামাই আদরে ছিলেন। বিজেপিতে সমাদর পাওয়া সত্ত্বেও কেন বিজেপি ছেড়ে ফের তৃণমূলের ফিরে গেলেন রাজীব বন্দ্যোপাধ্যায়, এই নিয়ে প্রশ্ন তুলেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি দিলীপ ঘোষ।

মঙ্গলবার সকালে ইকোপার্কে প্রাতঃভ্রমণে গিয়েছিলেন দিলীপ ঘোষ। রাজীব বন্দ্যোপাধ্যায় এর তৃণমূলে ফিরে আসা নিয়ে প্রশ্ন করা হলে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি জানান, “এটা তৃণমূলের ব্যাপার। আমরা তো আমাদের দলে রেখেছিলাম। আমরা দিল্লির অফিসে নেতাদের সঙ্গে দেখা করিয়েছিলাম। এখানকার সমস্ত ব্যাপারে ডাকতাম, সম্মান দিতাম। তবুও তিনি কেন দল ছাড়লেন বলতে পারব না। জানিয়েছেন দিলীপ ঘোষ”।

প্রসঙ্গত উল্লেখ্য, ভোটে হেরে যাওয়ার পর থেকেই বেসুরো গাইতে শুরু করেছিলেন রাজীব বন্দ্যোপাধ্যায়। শুধুমাত্র তার তৃণমূলে ফিরে আসা ছিল সময়ের অপেক্ষা মাত্র, এমনটা মনে করছে ওয়াকিবহাল মহল। বিজেপিতে থাকাকালীন যথেষ্ট গুরুত্ব পেতেন রাজীব।

দলের গুরুত্বপূর্ণ কমিটিতেও ছিলেন তিনি। এরপর তিনি তৃণমূলে ফেরার জন্য বিভিন্ন মহলের সঙ্গে যোগাযোগ করতে শুরু করেছিলেন। বিজেপির কোনও কর্মসূচিতে বেশ কিছুদিন ধরেই দেখা যায়নি রাজীব বন্দ্যোপাধ্যায় কে।

কখনও কুণাল ঘোষ, কখনও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগকরতে দেখা গিয়েছিল রাজীব বন্দ্যোপাধ্যায়কে। তখন থেকেই তৃণমূলে ফেরার চেষ্টা করছিলেন তিনি। অবশেষে ত্রিপুরার মাটিতে গিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় এর হাত ধরে তৃণমূল কংগ্রেসের ফিরলেন রাজীব বন্দ্যোপাধ্যায়।