“আপনার মতো হিরো তৃণমূলে একপিসই আছে”, মদন মিত্রের তারিফ দিলীপ ঘোষের

বিজিবির পক্ষ থেকে দিলীপ ঘোষ এবং তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে মদন মিত্র বরাবরের জন্যই বিতর্কিত মন্তব্য করে সংবাদের শিরোনামে উপস্থিত হন। বারে বারে একে অপরকে কটাক্ষ করে থাকেন।

তবে মঙ্গলবার বিধানসভা চত্বরে প্রমাণ পেল, রাজনৈতিক সম্পর্ক আর ব্যক্তিগত সম্পর্ক কখনোই এক নয়। বিধানসভায় মদন মিত্রের সঙ্গে রসিকতায় মজলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষমঙ্গলবার শ্যামাপ্রসাদের মূর্তিতে মাল্যদান করতে বিধানসভায় গিয়েছিলেন। শ্রদ্ধা জ্ঞাপনের পরেও বেশ কিছুক্ষণ বিধানসভায় ছিলেন তিনি।

দলীয় বিধায়কদের সঙ্গে আলাপচারিতা করার সময় হঠাৎ করেই দেখা হয় কামারহাটির তৃণমূল বিধায়ক মদন মিত্রের সঙ্গে। সঙ্গে সঙ্গেই হাত নেড়ে মদন মিত্রকে দাঁড়াতে বলেন দিলীপ ঘোষ।

অন্যান্যদের থেকে বেশ কিছুটা আলাদা ধরনের মানুষ মদন মিত্র। কয়েকদিন আগে বিধানসভায় তিনি হাজির হন দুবাইয়ের বিশেষ জুতো পরে।

এদিন মদন মিত্র বিধানসভায় গিয়েছিলেন বাহারি কালো রঙয়ের পাঞ্জাবি পড়ে। মদন মিত্রের পাঞ্জাবি চোখে পড়া মাত্রই দিলীপ ঘোষ তাকে দাঁড় করান। মদন মিত্রকে তিনি জিজ্ঞাসা করেন, “খাসা পাঞ্জাবি পড়েছেন তো।

আর ক’পিস এরকম পাঞ্জাবি আছে আপনার?” উত্তরে স্বভাবসিদ্ধ হাসি মুখে মদন জানান, এমন এক পিসই রয়েছে। দুই বিরোধী শিবিরের দাপুটে নেতারা কথোপকথন চোখ এড়িয়ে যায়নি কারোর।

প্রচন্ড গরম নিয়ে বিজেপির সাংসদ দিলীপ ঘোষকে মদন মিত্র বলেন, “যা গরম একটু বেরিয়েই ভিজে গেলাম। তাই পালটে এলাম। এমন একপিসই।” রসিকতা করে দিলীপ ঘোষ এর পর বলেন, “আপনার দলেও তো আপনার মতো হিরো একপিসই আছে।”

দিলীপ ঘোষের এই মন্তব্যে হাসিতে ফেটে পড়েন মদন মিত্র। এ বিষয়ে মদন মিত্র বলেন, “দিলীপবাবু পাঞ্জাবির কথা জিজ্ঞেস করছিলেন। আসলে আমার সকলের সঙ্গেই ভাল সম্পর্ক।”