ক্ষমতায় এলে রাজ্য চালাবেন দিলীপ আর শুভেন্দু? আসল তত্ত্ব জানালেন দিলীপ ঘোষ

গেরুয়া শিবির বাংলর ক্ষ’মতায় এলে, মুখ্য’মন্ত্রী হবেন কে? এই প্রশ্ন এখন শুধু রাজনৈতিক অ’ন্দরমহলে নয়, ঘোরাফেরা করছে সাধারণ মানুষের মুখে মুখে।

নির্বাচনের দ্বিতীয় দফার শেষ। কিন্তু এর পরেও এখনো পর্যন্ত বিজেপির পক্ষ থেকে মুখ্যমন্ত্রী হিসেবে প্রধান মুখ কে হবেন, তা ঘোষণা করা হয়নি। এই বিষয়ে যথাযথ উত্তর দিলেন না বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

দিলীপ ঘোষের দাবি, শুভেন্দু অধিকারী কিংবা দিলীপ ঘোষকে নিয়ে দলের অন্দরে কোনও সি’দ্ধান্ত হয়নি। মুখ্যমন্ত্রী যে হবেন তাকে নির্বা’চন করবেন দল, জানালেন দিলীপ ঘোষ।

স্ব’ভাবসি’দ্ধ ভাবেই তিনি এবার বামপন্থী থেকে বু’দ্ধিজী’বী এবং মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে মন্তব্য করলেন। তাঁর মতে, নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায় হারবেন।

জন’প্রিয় একটি সংবাদমাধ্যমের সঙ্গে একান্ত আলাপচারিতায়, রাজনীতির বাইরে গিয়ে নিজের কিশোর বয়সের কথাও তুলে ধরলেন তিনি।

তিনি বলেন, অন্যান্য কিশোরদের মতো তিনিও একসময় অনেক হি’ন্দি সিনেমা দেখেছেন। কেন দেখেছেন সেটাও তিনি জানিয়েছেন।

রাজ্যজুড়ে তৃণমূল বেশ কিছু প্রকল্প এবং জনমুখী কাজ করেছে। কিন্তু তবুও মানুষ কেন বিজেপিকে ভোট দেবে? এই প্রসঙ্গে দিলীপ ঘোষের দাবি, সব সরকারই কিছু না কিছু ভালো কাজ করে। কিন্তু দেখতে হবে সাধারণ মানুষের চাহিদা পূরণ হচ্ছে কিনা।

এই সরকারের আমলে গ’ণত’ন্ত্র গায়েব হয়ে গিয়েছে রাজ্য থেকে। তাঁর অভি’যোগ, মনোনয়নপত্র জমা দিতে গিয়ে এই রাজ্যে শুরু হয়ে যায় রি-‘গিং। সাধারণ মানুষ ভাবছেন, এটা ঠিক নয়।

রাজ্যের পুরসভাগুলিতে নির্বাচন না করিয়ে প্রশা’সক বসিয়ে দেওয়ার প্রসঙ্গেও এদিন মুখ খুললেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি মনে করেন, মানুষের মনে এখন ব’দ্ধমূল ধারনাই হয়ে গিয়েছে, রাজ্যে বিজেপি আসছে।

আর বুদ্ধদেব ভট্টাচার্যের মতো সজ্জন ব্যক্তি যদি হারতে পারেন তাহলে মমতা বন্দ্যোপাধ্যায়ও হারতে পারেন। মমতা বন্দ্যোপাধ্যায় হারবেন বলে ব’দ্ধপরিকর দিলীপ।

রাজ্যের বর্তমান আ’ইন শৃঙ্খলা এবং তার মধ্যে নির্বাচনে জয়লাভের প্রসঙ্গে বিজেপির পরিকল্পনা নিয়ে নিজের দৃষ্টিভঙ্গি জানালেন দিলীপ ঘোষ। রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতির জন্য রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে দা’য়ী করেছেন তিনি।

ক’টা’ক্ষ করে তিনি বলেন, তিনিই তৃণমূলের সব আসনে প্রার্থী, আর রাজ্যে তো একটাই পো’স্ট বাকি সব ল্যা’ম্প পো’স্ট। বিজেপি ক্ষমতায় এলে আইন-শৃঙ্খলা পরিস্থিতি উন্নত হবে এবং মহিলারা নি’র্দ্বি”ধায় বাইরে বের হতে পারবেন বলেও আশ্বাস দিলীপ ঘোষের।