গোবিন্দার একের পর এক হিট গানে দুর্দান্ত নেচে নেটদুনিয়ায় তোলপাড় খুদে, ভিডিও ভাইরাল

গানের সঙ্গে নাচের এক অদ্ভুত মিল রয়েছে। গান হবে অথচ নাচ হবে না এমনটা আমরা কেউ ভাবতে পারিনা। গানের প্রতিটি কথা নাচের মাধ্যমে ফুটিয়ে তোলার মধ্য দিয়ে যে পরিতৃ’প্তি আছে তা কারো অজানা নয়। এই নাচের বিভিন্ন প্রকার রয়েছে।

আমাদের সারা ভারত জুড়ে বিভিন্ন রাজ্যের নাচের প্রকৃতি বিভিন্ন রকমের। পশ্চিমবঙ্গ, ঝারখান্ড, ছত্রিশগড়, আসাম এবং উড়িষ্যা রাজ্যে ঝুমুর নাচ বেশ জনপ্রিয়। অন্ধ্রপ্রদেশ রাজ্যের নৃত্য কুচিপুড়ি। অন্যদিকে আসাম রাজ্যের বিহু। পাঞ্জাবের নৃত্য ভাংড়া।

কথাকলি, মোহিনী নাট্যম তো রয়েছে কেরালায়। তামিলনাড়ু রাজ্যের নৃ’ত্য ভারতনাট্যম সারাদেশে এমনকি আন্তর্জাতিক স্তরে ও জনপ্রিয়। এছাড়াও রয়েছে গুজরাটি ডান্ডিয়া, রাজস্থানের ঘুমর, নাগাল্যান্ডের রংমা সহ আরো বেশ কিছু নৃত্য।

বহুকাল আগে থেকেই এসব নৃত্যের চর্চার সারা ভারতজুড়ে পরিলক্ষিত হয়। এবার বলিউডের গানে নেট জনতার মন মা’তালো এক ছোট্ট ছেলে। বলিউডের বিখ্যাত তারকা গোবিন্দা অরুন আহুজাকে আমরা কে না জানি। নব্বইয়ের দশকে গোবিন্দার একের পর এক সুপার ডুপার হিট গান মা’তিয়ে রেখেছিল তৎকালীন সিনে প্রেমীদের।

অক্ষয় কুমারের পর গোবিন্দাই একমাত্র অভিনেতা যিনি একটি বিশেষ শিরোনাম সম্পন্ন সিনেমা সিরিজে অভিনয় করেছেন। গোবিন্দার অভিনীত সিনেমা রাজাবাবু, কুলি নাম্বার ওয়ান, বড়ে মিয়া ছোটে মিয়া সিনেমার গান গুলিতে নেচে সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছে এক খুদে। তার অসাধারণ নৃত্য পরিবেশনে সকলেই খুশি।

সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত ভিডিওটির স্থান-কাল সম্পর্কে সেভাবে কিছু জানা যায়নি। তবে পারিপার্শ্বিক অবস্থা দেখে মনে হচ্ছে ছেলেটি খুবই দরিদ্র, সাধারণ পরিবারের ছেলে। কিন্তু অতটুকু একটি শিশুর নিত্য কলার উপর আয়ত্ত্ব দেখে কার্যত হ’তবাক দর্শককুল।

সোশ্যাল মিডিয়ায় ভিডিওটি পোস্ট করেন মনোজ মুন্তাশীর। ক্যাপশনে লেখেন, নে’পটি’জমের আঁ’তু’রঘরে এরকম প্রতিভা দেখা যায় না। নাচের সুন্দর এবং সাবলীল ভঙ্গিমা মন কেড়েছে নেটিজেনদের। দেখে মনে হচ্ছে গোবিন্দার এক খুদে ভক্ত তাকে উপহারনস্বরূপ এই নৃত্য পরিবেশন করেছে।

প্রসঙ্গত উল্লেখ্য, গোবিন্দার জনপ্রিয়তা শুধুমাত্র তাঁর অভিনয়ের জন্য নয়, অভিনয়ের পাশাপাশি তাঁর কৌতুকর’স এবং নাচের স্কি’ল-এর জন্যও তিনি ভক্তদের খুব প্রিয় ছিলেন। শুধু ভক্তদের প্রিয় অভিনেতা! সেটা বললে কিছুটা ভুলই বলা চলে।

শুটিং সেটে তাঁর আচরণ এতটাই বন্ধুত্বপূর্ণ ছিল যে, সহ অভিনেত্রীরা সহজেই তাঁর প্রেমে পড়ে যেতেন।তৎকালীন সময়ে গোবিন্দা এবং ডেভিড ধাওয়ানের একত্রিত সিনেমা সুপারহিট বলে পরিচিতি লাভ করেছে। একইসঙ্গে তৎকালীন সময়ে অনন্য পরিচালকদের পরিচালনা সেইসব সিনেমাগুলোকে এক অন্য মাত্রায় নিয়ে গিয়েছে।