আ’শ্চর্যকর ঘটনা! একতলা বাড়ির ছাতে উঠে পড়েছে আস্ত গরু, লাফিয়ে নামল উপর থেকে, ভাইরাল ভিডিও

বর্তমানে পৃথিবীর খবর জানার জন্য একমাত্র মাধ্যম হলো সোশ্যাল মিডিয়া। পৃথিবীর নানা অদ্ভু’ত আ’শ্চ’র্য ঘট’না’বলী আমরা,

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে দেখতে পারি ও জানতে পারি। এমনকি সোশ্যাল মিডিয়াকে কাজে লাগিয়ে অনেক মানুষ তার সুপ্ত প্রতিভা কে বিশ্বের সামনে আনার সুযোগ পান।

আমাদের দেশের কোন কোন এমন অনেক প্রতিভা আছে যারা উপযুক্ত সুযোগের অভাবে সুপ্তই থেকে যান, কিন্তু আজকাল সোশ্যাল মিডিয়া সেই অসুবিধা দূর করেছে।

আজকাল সোশ্যাল কিশোর কিশোরী ও যুবক যুবতীদের প্রাধান্য বেশি। নাচ গান প্রভৃতি ভিডিওর সাথে সাথে নানারকম অদ্ভুত ঘ’ট’নাও ভাইরাল হতে দেখা যায়,

যা দেখে আমরা সত্যিই অবা’ক হয়ে যাই। প-শু’পা’খিদের নিয়েও অনেক ভিডিও ভাইরাল হতে দেখা যায় সোশাল মিডিয়াতে।

প-শু-পা-খিদের সমা’জে এমন অদ্ভুত অদ্ভুত কিছু কার্যকলাপ দেখা যায়, যা সত্যিই বি’চি’ত্র। এমনকি কিছু কিছু প’শু’পা’খির মজাদার আ’চরণ আমাদের সত্যি হাসিয়ে দেয়,

আবার কিছু কার্যকলাপ সত্যিই শিক্ষামূলক। প্রতিটি প’শু’পা’খির নিজস্ব অনুভূতি ও ভালোবাসা আছে, তারা মানুষের মতো তা হয়তো মুখে ব্য’ক্ত করতে পারে না,

কিন্তু তাদের ভালোবাসা সত্যিই বি’শ্বস্ত। কিন্তু বর্তমানে মানুষের অ-ত্যা”’চারে প’শু’পা’খির বিভিন্ন প্র’জা’তি বি’লু’প্ত হতে চলেছে। দিনের পর দিন বন কে”টে ফেলা,

পুকুর বুজিয়ে ফেলা, প্রভৃতি কারণে বহু প’শু’পা’খি আজ বিলুপ্ত প্রায়। কিন্তু তাও এমন কিছু মানুষ পৃথিবীতে আজও আছেন যারা সত্যিই প’শু-পা’খি’কে সং’র’ক্ষ’ণের চেষ্টা করেন।

সম্প্রতি ভাইরাল একটি ভিডিওতে দেখা যাচ্ছে, একটি গ’রু একটি বাড়ির ছাদের উপর উঠে পড়েছে। ভিডিওটি দেখেই বোঝা যাচ্ছে সেটি একটি গ্রামাঞ্চল,

গ্রামের মানুষরা বাড়িতে প’শু পালন করে থাকেন। বিশেষ করে গরু, মোষ, ছাগল, মুরগি এইসব প্রা’ণী’গু’লি অধিকাংশ মানুষ গৃহপালিত হিসেবে পালন করে থাকেন।

গরু মোষ প্রভৃতি মাং’স দুধ মো’রগ মুর’গির ডিম এবং ছা’গ’লের দুধ ও মাং’-সের সরবরাহ যোগান দিয়ে থাকে। ভিডিওটিতে দেখা যাচ্ছে,

গরুটি কোনভাবে বাড়িটির ছাদের উপর উঠে পড়েছে। কিন্তু সম্ভবত সে উঠে পড়লেও নামতে পারছে না আর। মানুষ তাকে বাঁ’শ দিয়ে মেরে নামানোর চেষ্টা করছেন,

কিন্তু তাও সে সঠিক পথ পাচ্ছে না নামার। শেষ পর্যন্ত বাড়ির ছাদের উপর সোজা ঝাঁ’প দেয় সে নিচে, জোরে ঝাঁ’প দেওয়ার ফলে মুখ থু’ব’রে পড়েছে রাস্তায়।

কিন্তু তারপরেই তৎ’ক্ষ’ণাৎ উঠে দাঁড়ায় সে, সামান্য আ’ঘা’ত এর উপর দিয়েই সে যাত্রা বেঁ’চে যায়। তবে তার চালের উপর উঠে পড়া দেখে দর্শকরা হেসে লু’টো’পু’টি।

বিশেষ করে এরকম ভাবে গরুকে কখনো ছাদের উপরে উঠতে দেখি নি আমরা কেউই। অদ্ভু’ত হাসির এই ভিডিওটি ভাইরাল হয়ে গেছে সোশ্যাল মিডিয়া।

ভিডিওটি পো’স্ট করা হয়েছে “ASM BHAJAN” নামে একটি অফিসিয়াল ইউটি’উব চ্যা’নেল থেকে। ক’মে’ন্ট ব’ক্সে দর্শকরা নানা রকম মজার ক’মে’ন্ট করে ভরিয়ে দিয়েছেন।

দর্শকরা হেসে লু’টো’পু’টি হয়ে গেছেন। সোশ্যাল মিডিয়ায় প্রায়ই এরকম নানা ধরনের ভিডিও ভাইরাল হয়। এরকম অদ্ভু’ত ভি’ডিওগু’লি দেখে সত্যিই আমাদের লো’ম খা”ড়া হয়ে যায়।

সোশ্যাল মিডিয়া না থাকলে এইসব ঘ’ট’নাগু’লির অস্তিত্ব আমরা কোনদিন জানতেই পারতাম না। সোশ্যাল মিডিয়াকে ধন্যবাদ জানাই তার কাজের জন্য।