আগামী ৩দিনে রাজ্যের এই ৩জেলায় জাঁকিয়ে পড়বে ঠান্ডা, সাথে হবে বৃষ্টিও, পূর্বাভাস হাওয়া অফিসের

কলকাতায় ফের তাপমাত্রার পারদ নামল! ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের তুলনায় ২ ডিগ্রি কম। ৩০ জানুয়ারি থেকে রেকর্ড হারে পারদ পতনের সম্ভাবনা রয়েছে বলে জানা যাচ্ছে।

লেপ-কম্বল-চাদরে হাতড়াচ্ছে শহর। সপ্তাহ শেষে শীতের দাপুটে ব্যাটিংয়ে মাঘের মৌতাত। এখনও কলকাতায় জাঁকিয়ে ঠান্ডা। একই অবস্থা জেলাজুড়েও।

আরও নেমেছে পারদ। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক।

বাধাহীন উত্তুরে হাওয়ার জেরে পরের দিন বজায় থাকবে শীতের আমেজ। তবে শীতের এই সুখ ক্ষণস্থায়ী হতে চলেছে।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, সোমবার থেকে ফের পারদ উঠতে শুরু করবে। আগামী সপ্তাহের শুরুতে তাপমাত্রা ৩ থেকে ৫ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।

আবহাওয়া দপ্তর সূত্রে জানা গিয়েছে, আগামী দু’দিন ঘন কুয়াশা থাকবে বঙ্গে। সকালের দিকে হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে সব জেলাগুলিতে আগামী ২৪ ঘণ্টায় তাপমাত্রা আরও কিছুটা কমবে।

শুক্রবার মেঘলা আকাশ থাকবে। দু-এক পশলা বৃষ্টি হতে পারে পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম জেলাগুলিতে।

আবহাওয়া দপ্তরের অনুমান, ফেব্রুয়ারির প্রথম সপ্তাহ পর্যন্ত থাকবে শীত। চলতি বছর আবহাওয়ার খামখেয়ালিপনায় এতদিনে হাড়কাঁপানো ঠান্ডায় দেখা মিলেছে।‌

জানুয়ারির শেষে তাপমাত্রা কিছুটা বাড়লেও ফের উত্তরের শীতল হাওয়ার আগমনের ফলে তাপমাত্রা কমবে ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে।

আগামী ২৪ ঘণ্টা উত্তুরে হাওয়া বজায় থাকবে। শীতের আমেজ থাকবে রাজ্যজুড়ে। বৃহস্পতিবার সকালে কলকাতায় হালকা কুয়াশা থাকলেও বেলা বাড়তেই আকাশ পরিষ্কার হবে।

এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ১৪ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম।

গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৩.৪ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি নিচে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৪৪ থেকে ৯৪ শতাংশ।