নাতনির বিয়ের অনুষ্ঠানে দুর্দান্ত নেচে নেটদুনিয়ায় ভাইরাল ৮০ বছরের ঠাকুমা, ভিডিও ভাইরাল

কথায় বলে, প্রতিভার কোনও বয়স হয় না। বর্তমানে সোশ্যাল মিডিয়ার দৌলতে নানা রকম ভিডিও ভাইরাল হয় প্রতিদিন।

সেখানে নাচ গান প্রভৃতি অ্যাক্টিভিটির সাথে মা’র্শাল আর্ট এছাড়াও নানা রকম অদ্ভু’ত ঘটনার ভিডিও ভাইরাল হতে দেখি আমরা।

বর্তমানে সোশ্যাল মিডিয়ার দৌলতে বহু মানুষ তাদের প্রতিভাকে বিশ্বের সামনে প্রদর্শন করতে পারছেন। দেশের কোনায় কোনায় এমন অনেক মানুষ রয়েছেন,

যাদের প্রতিভা থাকলেও নেই সুযোগ। তবে সোশ্যাল মিডিয়া এবং বিভিন্ন অ্যাপসের মাধ্যমে তারা নানারকমভাবে বিশ্বের সামনে নিজেদের প্রতিভা প্রদর্শন করতে পারছেন।

প্রতিভা প্রদর্শনের দৌড়ে কিশোর কিশোরী যুবক যুবতীদের সাথে বয়’স্করাও পিছিয়ে নেই। প্রায় সময়ই সোশ্যাল মিডিয়ায় দেখা যায় বিভিন্ন বয়স্ক বৃদ্ধ বৃ’দ্ধাদের নানারকম প্রতিভা।

এর আগে ভাইরাল হয়েছিল জামাইকে কোলে নিয়ে এক শাশুড়ি মায়ের নাচ, এই বয়সেও তার এই শ’ক্তি দেখে মু’গ্ধ হয়েছিলেন সবাই।

যেখানে বয়’স্ক হলে বাতের ব্য-থা’য় কাতর হয়ে যান সবাই, সেখানে শাশুড়িমা দিব্যি জামাইকে কোলে নিয়ে নাচ করছিলেন।

এছাড়াও ভাইরাল হয়েছিল সত্ত’রোর্ধ্ব বয়স্ক বৃ’দ্ধার শাস্ত্রীয় সংগীতের নৃত্য, অপ’রূপ নৃত্য দেখে মু’গ্ধ হয়েছিলেন দর্শকরা।

এরকমই সম্প্রতি ভাইরাল একটি ভিডিওতে দেখা যাচ্ছে, একটি বিয়ে বাড়িতে নাতনির গায়ে হলুদের অনুষ্ঠানে গানে নাচছেন এক বৃ’দ্ধা।

বৃদ্ধার পরনে গোলাপি রঙের শাড়ি, গানের তালে তালে বৃদ্ধা নাচে মেতে ওঠেন নিজের মনেই। তার নাচ দেখে আশেপাশে সমস্ত বয়স্ক এবং কিশোরী মহিলারা মু’গ্ধ হয়ে যান।

শেষ পর্যন্ত বৃদ্ধাকে দেখে তারাও বৃদ্ধার সাথেই নাচতে আরম্ভ করেন। বিয়ে বাড়িতে উপস্থিত একজন ভিডিওটি করেন এবং পো’স্ট করে দেন সোশ্যাল মিডিয়াতে।

এই বয়সেও বৃদ্ধার এনা’র্জি সত্যিই দেখার মতো। বৃদ্ধার কো’ম’র দেখে বোঝা যায় তিনি সম্ভবত বা’তের ব্য-থা’য় আ’ক্রান্ত,

কিন্তু নাচের সময় সমস্ত ব্যা-থা বে’দ’না ভুলে মনের আনন্দে নাচতে আরম্ভ করেছেন তিনি। তার এই নাচ দেখে বি’স্মি’ত হয়ে গেছেন প্রতিটি দর্শক।

বিশেষ করে যেসব মহিলারা সকলের সামনে নাচতে ল’জ্জা পান, তাদের সামনে এক অনু’প্রে’রণা এই বৃদ্ধা। এই বৃদ্ধা প্রমান করে দিয়েছেন, প্রতিভার কোনও বয়স হয় না।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এই বৃদ্ধ দাদু দিদার প্রতিভায় মু’গ্ধ সবাই। এর আগেও ভাইরাল হয়েছিল নাতির জন্মদিনের অনুষ্ঠানে এক ঠাকুমার নাচ,

যা সমস্ত নিউজ চ্যা’নেলে এবং অন’লাইন পোর্টালে হয়েছিল ভাইরাল। বয়স্ক বৃদ্ধ বৃদ্ধাদের আমরা সকলেই ভাবি অ’সু-স্থ, দু’র্বল কিন্তু তাদের মধ্যেও রয়েছে এ’না’র্জি।

এইরকম বৃদ্ধ বৃদ্ধারা বারবার প্রমাণ করেছেন বয়সটা কোন সীমা নয়। মানুষ চাইলে সবই সম্ভব, ই’চ্ছাশ’ক্তির জোর সবচেয়ে বেশি। এই বৃদ্ধ বৃদ্ধাদের জানাই সশ্র’দ্ধ প্র’ণাম।