হলুদ শাড়ি পরেই রাস্তার মধ্যে তুমুল নেচে ভাইরাল গ্রামের বৌদি, মুহূর্তে ভিডিও ভাইরাল

গোটা বিশ্বের সঙ্গে করোনাভাইরাস থাবা বসিয়েছে ভারতে। করোনা সংক্রমনের দ্বিতীয় ঢেউ শেষের দিকে। এবার তৃতীয় ঢেউয়ের আশায় প্রহর গুনছে দেশবাসী। আবার যাতে সংক্রমণ যাতে না ছড়ায় তা রুখতে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে প্রশাসন। করোনাভাইরাসের কারণে গৃহবন্দি হয়ে এখন ওষ্ঠাগত মানুষের জীবন।

এর মধ্যেই একঘেয়ামি কাটাতে বহু মানুষ সোশ্যাল মিডিয়ার শরণাপন্ন হয়েছেন। এখন মানুষ চাইছে বাড়িতে বসেই বিনোদনের রসদ খুঁজতে। আবার অনেকেই চাইছেন বিনোদন দিতে। সব মিলিয়ে সবদিক থেকে সোশ্যাল মিডিয়ার ভূমিকা অনস্বীকার্য। নাচ সোশ্যাল মিডিয়ার খুবই জনপ্রিয় একটি বিষয়।

ডান্স পারফর্ম করে সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয়তা অর্জন করে নেওয়ার পাশাপাশি, নিজেদের ক্যারিয়ারকে সুষ্ঠ স্বাভাবিক ভাবে গড়ে তুলেছেন এমন মানুষের সংখ্যা নেহাত কম নয়। আজকালকার যুবক-যুবতীরা অনেকেই নাচ গান শিখে থাকেন। শুধু নাচ গান শিখলেই তো হবেনা।

তার জন্য প্রয়োজন উপযুক্ত প্লাটফর্ম। এমন একটি প্লাটফর্ম যেখানে নিজেদের প্রতিভা প্রকাশ করার জায়গা পাবে। তাই সব সময় রিয়েলিটি শোয়ের মুখাপেক্ষী হয়ে না থেকে সোশ্যাল মিডিয়াকে এ ক্ষেত্রে ব্যবহার করা উল্লেখযোগ্য বিষয়। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে বিভিন্ন সময়ে নানা শৈল্পিক প্রতিভার বিকাশ দেখা যায়৷

সেইরকম ভিডিও দেখে মানুষ মুগ্ধ হয়ে যান৷ এই সামাজিক প্ল্যাটফর্ম আসার পর থেকে পাশের ঘরের মেয়ে বা ছেলেটিও হয়ে উঠতে পারেন তারকা৷ তবে তার জন্য প্রয়োজন উপযুক্ত প্রতিদান এবং একটু সাপোর্ট। প্রতিভা থাকলে আজকাল যে কোন মানুষ সোশ্যাল মিডিয়া জনপ্রিয়তা অর্জন করে,

নেওয়ার পাশাপাশি নিজের ক্যারিয়ার গড়ে তুলতে সক্ষম হয়। এখানে বয়সের কোনো বাছ-বিচার করা হয়। এমনকি ধর্ম-বর্ণ-জাতি ভেদাভেদ কিছুই নেই সোশ্যাল মিডিয়াতে। সম্প্রতি সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হলেন এক যুবতী বৌদি। নিজের অসাধারণ ডান্স পারফর্ম সকলের সামনে উপস্থাপন করে,

তিনি এখন জনপ্রিয়তার শীর্ষে। ভিডিওতে নেই কোনও প্রাচুর্যের ছোঁওয়া৷ হলুদ রঙের শাড়ি এবং লাল রঙের একটি ব্লাউজ পড়ে অসাধারণ ভঙ্গিমায় রাস্তার মাঝে নাচতে দেখা গেল এই যুবতী বৌদিকে। তার নাচ দেখে মনে হবে পুরোটাই সহজাত প্রতিভা। সিঁথিতে সিঁদুর হাতে শাঁখা পলা কোনোটা বাদ নেই।

একেবারে বাড়ির বউ তিনি। কিন্তু তাতেও নিজের প্রতিভা প্রকাশের এই চেষ্টাকে অনেকেই কুর্নিশ জানিয়েছেন। দীপঙ্কর অফিশিয়াল নামক একটি ইউটিউব চ্যানেল থেকে সাম্প্রতিক পোস্ট করা হয়েছে এই যুবতী বৌদির অসাধারন ভঙ্গিমায় নাচের ভিডিওটি। সোশ্যাল মিডিয়াতে আসামাত্রই ভিডিওটি জনপ্রিয়তা এখন শীর্ষে পৌঁছে গিয়েছে। এই বৌদির নাম হল প্রতিমা।

একটি মিউজিকের সঙ্গে তাকে নাচতে দেখা গিয়েছে রাস্তার মাঝে। আশেপাশে দু-একজন লোকজন থাকলেও সে সবের পরোয়া করেননি তিনি। তার এই না মানতে চাওয়া মনোভাবকে অনেকেই সম্মান জানিয়েছেন। ঘর বন্দী জীবন কি সত্যিই জীবন? কখনই নয়। কারো কন্যা,

কারো স্ত্রী কিংবা কারো মা হওয়ার পাশাপাশি প্রতিটি মেয়েরই প্রয়োজন নিজস্ব কোন পরিচয় থাকা। অন্তত তাতে মেয়েদের সম্মান যথেষ্ট বৃদ্ধি পায়। কিন্তু ঘরের কোণে পর্দার আড়ালে থাকলে কেবল আড়ালেই থেকে যেতে হয়। সে দিক থেকে এই বৌদি যথেষ্ট ব্যতিক্রমী।

ইতিমধ্যেই তার এই ভিডিওটি সাড়ে ৯ মিলিয়ন দর্শক দেখে নিয়েছে। একইসঙ্গে তার এই ভিডিওটিতে কমেন্ট করে অনেকেই এই বৌদিকে সাধুবাদ জানানোর সঙ্গে সঙ্গে, তার নাচের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন।