বোঝো কান্ড! বিয়ের আসরে বসেই অনলাইন পরীক্ষায় ব্যস্ত কনে, তুমুল ভাইরাল ভিডিও

বর্তমানে পৃথিবীর খবর জানার জন্য একমাত্র মাধ্যম হলো সোশ্যাল মিডিয়া। পৃথিবীর নানা অ’দ্ভু’ত আ’শ্চ’র্য ঘ’ট’না’বলী আমরা সো’শ্যাল মিডিয়ার মাধ্যমে দেখতে পারিও জানতে পারি।

এমনকি সোশ্যাল মিডিয়াকে কাজে লাগিয়ে অনেক মানুষ তার সুপ্ত প্রতিভা কে বিশ্বের সামনে আনার সুযোগ পান।

আমাদের দেশে এমন অনেক প্রতিভা আছে, যারা উপ’যুক্ত সুযোগের অভাবে সুপ্তই থেকে যান, কিন্তু আজকাল সোশ্যাল মি’ডিয়া সেই অসু’বিধা দূর করেছে।

আজকাল সোশ্যাল কিশোর কিশোরী ও যুবক যুবতীদের প্রাধান্য বেশি। নাচ গান প্রভৃতি ভিডিওর সাথে সাথে নানারকম অ’দ্ভু’ত ঘ’ট’নাও ভাইরাল হতে দেখা যায়, যা দেখে আমরা সত্যিই অ’বা’ক হয়ে যাই।

সম্প্রতি এখন সবজায়গাতেই চলছে বিয়ের মরসুম। ফে’সবুক ইন’স্টাগ্রাম, ইউ’টিউব সব জায়গাতেই শুধু সে’লি’ব্রি’টিদের বিয়ে।

আসলে বছরের এই সময়টাতেই শুধু বিয়ের সিজন, তাই এই সময় চারিদিকে শুধু বিয়ে। আর এই বিয়ে উপ’লক্ষে অনেক জায়গাতেই নানা’রকম অনু’ষ্ঠান হতে দেখা যায়।

এমনকি এই বিয়ে উপলক্ষে দেখা যায় নানা রকম অ’দ্ভু’ত অ’দ্ভু’ত ভিডিও ভাইরাল হতে। এর আগে ভাইরাল হয়েছিল নিজের বিয়েতে নববধূর হা-‘ড় চি-‘বি-‘য়ে খাও’য়ার ভিডিও,

যা দেখে হে’সে লু’টো’পুটি হয়ে গিয়েছিলেন দর্শক। এছাড়াও একটি ভিডিওতে প্যা’ন্ডে’লের ছা’দ ফুঁ’ড়ে নেমে আসতে দেখা গেছিল বরকে, যা দেখে হাসিতে লু’টো”পু’টি হয়ে গিয়েছিলেন দর্শকরা।

সম্প্রতি ভাইরাল একটি ভিডিওতে দেখা যাচ্ছে, কনে বিয়ের মঞ্চে বসেই অনলাইনে পরী’ক্ষা দিচ্ছে। এই ভিডিও দেখে মু”গ্ধ হয়ে গেছেন দর্শকরা।

শিক্ষার প্রতি তার আগ্রহ মু”গ্ধ করেছে সবাইকে। শিক্ষানুরাগী এই কনের ব্যবহারে অ”বা’ক হয়ে গেছেন সবাই। বর্তমানে স্কুল-কলেজ সব ব”ন্ধ।

তাই অনলাইনে পরীক্ষা চলছে সব জায়গায়। সে ক্ষেত্রে কনের এই শিক্ষার প্রতি ভালোবাসা মু”গ্ধ করেছে সকলকে।

ভিডিওটি পো”স্ট করা হয়েছে শুভম দে নামে এক ব্যক্তির ফেস’বুকের, অ্যা’কা’উন্ট থেকে। প্রায় তিন হাজার মানুষ ভিডিওটি লা’ই’ক করেছেন।

শে”য়া’র করেছেন তারও বেশি মানুষ। ক’মে’ন্ট ব’ক্স উপচে পড়েছে অভি’ন’ন্দন ও প্র”শং’সা’তে। বিশেষ করে এর আগে কখনো এই অভি’নবতা দেখা যায়নি।

বিয়ের এই কনে প্রত্যেক মেয়ের কাছে এক অনু”প্রে’রণা, কনের এই মান’সি’ক’তাকে জা’নাই স্যা’লু’ট। পশ্চিম বাংলায় ঘরে ঘরে এমন অনেক মেয়ে আছে

যারা বিয়ের জন্য তাদের লেখাপড়া ছাড়তে বাধ্য হয়েছে। তাদের কাছে এই কনে এক অ’নু’প্রে’র’ণা। হাজার সমস্যায় বিয়ের মধ্যে সে তার লেখাপড়া ঠিক চালিয়ে যাচ্ছে,

এমনকি বিয়ের ম’ঞ্চে বসেই অনলাইনে প’রী’ক্ষা দিচ্ছে, তার এই ভিডি’ওতে চারিদিকে ধন্য ধন্য পড়ে গেছে। মেয়েটি যেন এভাবেই এগিয়ে যায় এই আ”শী’র্বা’দ করেছেন সকলে।