“রাজ্যপাল নিজেকে বিজেপির প্রতিনিধি প্রতিপন্ন করছেন”, বিস্ফোরক মন্তব্য বিমান বসুর

বামফ্রন্ট সভাপতি বিমান বসুর এবার নতুন অভিযোগ রাজ্যপাল জগদীপ ধনখড়কে নিয়ে। তাঁর মতে নিজেকে বিজেপির লোক বলে প্রতিপন্ন করছেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

বুধবার এক সাংবাদিক বৈঠক করেন বিমান বসু। সাংবাদিক বৈঠক করে তিনি রাজ্য এবং রাজ্যপাল দু’জনকেই সংযম রক্ষার জন্য পরামর্শ দেন।

সাংবাদিক বৈঠক করে এদিন বিমান বসু বলেন, “রাজ্যপাল বিজেপির কেউ নন। কিন্তু তাঁর কর্মকাণ্ড সাংবিধানিক সীমা লঙ্ঘন করছে। তিনি যখন উত্তরবঙ্গে গিয়েছিলেন সঙ্গে বিজেপি নেতাদের নিয়ে ঘুরেছেন।

একজন রাজ্যপালের এটা শোভা দেয় না”। রাজভবনের বারান্দায় রাজ্যপালের সঙ্গে বিধায়কদের বৈঠক নিয়েও প্রশ্ন তুলেছেন বামফ্রন্ট সভাপতি বিমান বসু।

রাজ্যের রাজ্যপালের আসনে জাগদীপ ধনকর আসার পর থেকেই রাজ্য সরকারের সঙ্গে সংঘাত নতুন কিছু নয়। কিন্তু বর্তমানে সেই সংঘাত একেবারে চূড়ান্ত পর্যায়ে পৌঁছেছে।

তাই এদিন বিমান বসু বলেন, “যতদূর জানি রাজ্যপাল ৫ – ৬ জনকে নিয়ে যাওয়ার অনুমতি দিয়েছিলেন। কিন্তু কী হয়েছে তা আমরা দেখেছি।

সেদিন কতজন বিধায়ক রাজভবনে গিয়েছিলেন। রাজ্যপাল রাজভবনের বারান্দায় বৈঠক করছেন এই ঘটনা নজিরবিহীন। আমরা যখন রাজভবনে গিয়েছি নির্দিষ্ট নিয়ম মেনেই গিয়েছি”।

বিমান বসুর মতামত, রাজ্য এবং রাজ্যপাল সংঘাতের সময় রাজ্যের মন্ত্রীদের এব্যাপারে সংযম অবলম্বন করা উচিত। মন্ত্রীরা হলেন নির্বাচিত জনপ্রতিনিধি। কেন্দ্রীয় সরকার দ্বারা মনোনীত হলেন রাজ্যপাল।

তারপরেও দুপক্ষের সীমা মেনে চলা উচিত বলে মনে করেন বামফ্রন্ট সভাপতি বিমান বসু। রাজ্যপালের কর্মকাণ্ডের প্রতিবাদে বামফ্রন্টের পক্ষ থেকে এক কর্মসূচি গৃহীত হয়েছে। ২৪ জুন থেকে টানা ১৫ দিন মূল্যবৃদ্ধি ও রাজ্যপালের ভূমিকা নিয়ে সরব হবে বামফ্রন্ট কর্মী সমর্থকরা।