বাংলাকে উন্নয়নের শিখরে নিয়ে যাবো, বঙ্গ সফরের আগে টুইট প্রধানমন্ত্রী মোদীর

বাংলাকে এবার উন্নয়নের শিখরে পৌঁছে দেওয়ার কথা টুইট বার্তায় জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। হুগলির ডানলপ ময়দানে সোমবার জনসভা করবেন প্রধানমন্ত্রী।

এরপর সরকারি অনুষ্ঠানের মাধ্যমে নোয়াপাড়া – দক্ষিণেশ্বর মেট্রো লাইনের উদ্বোধন করবেন তিনি। তার আগে দেশের অগ্রগতি নিয়ে বাংলা কে স্ম’রণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

প্রধানমন্ত্রীর সরকারি সফর সূচি অনুযায়ী, সোমবার নোয়াপাড়া দক্ষিণেশ্বর ৪.১ কিলোমিচার মেট্রো লাইনের উদ্বোধন করবেন। ৪৬৪ কোটি টাকা খরচ হয়েছে এই প্রকল্পে। প্রকল্পের পুরো টাকা খরচ করা হয়েছে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে।

এরপর প্রধানমন্ত্রী কলাইকুন্ডা থেকে ঝাড়গ্রাম পর্যন্ত ৩০ কিলোমিটার তৃতীয় লাইনের উদ্বোধন করবেন। এই পথের স্টেশনগুলিকে নতুনভাবে সাজিয়ে তোলা হয়েছে। আজিমগঞ্জ – খাগড়াঘাট ডাবল লাইন ও ডানকুনি – বারুইপাড়া চতুর্থ লাইন দেশের জনগনকে উৎ’সর্গ করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

নির্বাচনের পূর্বে বাংলা সফরে আসার পূর্বে প্রধানমন্ত্রী টুইট করে লেখেন, “বাংলার মহান ভূ’মিতে জ’ন্মে’ছেন এমন ব্য’তি’ক্রমী ব্যক্তিত্বরা দেশের অগ্রগতিতে অব’দান রেখেছেন।

সেই বাংলাকে উন্নয়নের শিখরে পৌঁছে দেওয়া আমাদের লক্ষ্য। আগামিকাল একাধিক প্রকল্পের উদ্বোধনে আমি হুগলিতে হাজির থাকবো।”

অন্যদিকে প্রধানমন্ত্রীর আগমনের জন্য হুগলির ডানলপ ময়দানে রবিবার বিশাল তোড়জোড় শুরু হয়ে গিয়েছে। প্রধানমন্ত্রীর নিরা’পত্তার দায়িত্বে থাকা বিশেষ বাহিনীর সদস্যরা এলাকায় এসে গিয়েছেন।

মঞ্চ তৈরির কাজ প্রায় শেষের দিকে। হুগলি, হাওড়া, পূর্ব বর্ধমান, উত্তর ২৪ পরগনা ও নদিয়া থেকে সেখানে বিজেপি কর্মীরা এদিনের সভায় উপস্থিত থাকবেন বলে জানা গেছে।