আশ্চর্যকর ঘটনা! একটি আস্ত সাপকে গিলে খাচ্ছে এক সবুজ রঙের ব্যাঙ, ভাইরাল ভিডিও

বর্তমানে পৃথিবীর খবর জানার জন্য একমাত্র মাধ্যম হলো সোশ্যাল মিডিয়া। পৃথিবীর নানা অদ্ভুত আশ্চর্য ঘট’নাবলী আমরা

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে দেখতে পারি ও জানতে পারি। এমনকি সোশ্যাল মিডিয়াকে কাজে লাগিয়ে অনেক মানুষ তার সুপ্ত প্রতিভা কে বিশ্বের সামনে আনার সুযোগ পান।

আমাদের দেশের কোন কোন এমন অনেক প্রতিভা আছে যারা উপযুক্ত সুযোগের অভাবে সুপ্তই থেকে যান, কিন্তু আজকাল সোশ্যাল মিডিয়া সেই অসুবিধা দূর করেছে।

প্রকৃতির সমস্ত জীব এক অদৃশ্য নিয়মে আবদ্ধ। সূর্য থেকে উদ্ভিদ তার নিজের দেহে খাদ্য তৈরি করে। উদ্ভিদকে খাদ্য হিসাবে গ্রহণ করে তৃণভোজী প্রাণী,

আবার তাদের খাদ্য হিসাবে গ্রহণ করেন মাং’সা’শী প্রা’ণী। এইভাবেই চলেছে খাদ্য শৃঙ্খল। এই প্রকৃতির নতুন নতুন ঘটনায় অবাক হই আমরা বারবার।

এইসব ঘটনার নানারকম ভিডিও সোশ্যাল মিডিয়ায় আমাদের প্রতিদিন অবাক করে। সাধারণত সা’প ও ব্যা’ঙের মধ্যে খাদ্য খাদকের সম্পর্ক।

সাধারণত ব্যা’ঙকে সা’প খাদ্য হিসাবে গ্রহণ করে। কিন্তু যদি দেখা যায় তার বিপরীত? সম্প্রতি দেখা গেছে সম্পূর্ণ বিপরীত ঘটনা,

একটি ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে, একটি বিশাল আকৃতির সবুজ ব্যা’ঙ একটি সাপকে গিলে খাচ্ছে। শুনতে আশ্চর্য লাগলেও ঘটনাটি সত্যি।

ভিডিওটির ভ’য়া’বহতায় আ’শ্চর্য হয়ে গেছেন সবাই, শেষ পর্যন্ত সবুজ ব্যাংটির গায়ে আলো দিলে সে ছিটকে চলে যায়। প্রকৃতিতে রকম অদ্ভুত খামখেয়ালিপনায় প্রায়ই অবাক হয়ে যাই আমরা।

কদিন আগেই ভাইরাল হয়েছিল একটি মা’ক’ড়সা একটি পা’খি কে যেন গিলে খাচ্ছে। প্রকৃতির এরকমই নানা রকম অদ্ভুত

খেয়ালিপনা দেখে বারবার আশ্চর্য হই আমরা। আসলে ইহাই প্রকৃতির বৈশিষ্ট্য। প্রকৃতি বারবার নিজের রুপে নিজগুণে বারবার নানা রকম ভাবে ধরা দেয় আমাদের কাছে।

প্রকৃতির নিয়ম লঙ্ঘন করলে শাস্তি পেতে হয় আমাদের, যার বর্তমান ফল এখন দূষণ। প্রকৃতির নিয়ম মেনে জীবজগতের চলা উচিত।

কিন্তু বর্তমানে প্রকৃতির নানা অদ্ভুত ঘটনা চিন্তিত সবাই। বিশেষ করে যে খাদ্য শৃংখল তার সমতা বর্তমানে ঠিক নেই,

এই কারণেই প্রকৃতিতে এরকম অদ্ভুত অদ্ভুত ঘট’না ঘটতে দেখা যাচ্ছে। তাহলে কি শেষ পর্যন্ত আমাদের পৃথিবী ধ্বং’-সের মুখে?

সম্প্রতি ক-রো’না’র তাণ্ডবে সারাবিশ্বে মহামারীতে প্রা’-ণ-‘হা-‘নি হয় অনেক মানুষের, তাহলে কি মানুষ নিজের ক’র্মকা’ণ্ডের জন্যই আজ ধ্বং’সের পথে?

এখনই সবার উচিত প্রকৃতির নিয়ম মেনে চলা, বৃ’ক্ষ’রো’পণ করা, প্রকৃতির যত্ন করা। ইতিমধ্যে সাব’ধানতা অবলম্বন না করলে তা বড় ধ্বং’-সের দিকে এগোতে পারে।