“গরুর দুধে সোনা….‌তার খেলা শেষ”, নাম না করে দিলীপ ঘোষকে আক্রমণ অভিষেকের

ইকোপার্কে প্রাতঃভ্রমণে গিয়ে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ প্রত্যেক দিনই রাজ্য তৃণমূল কংগ্রেস সরকারের বিরোধিতা করে বিভিন্ন ধরনের কুমন্তব্য এবং নিন্দা করে থাকেন।

কয়েকদিন আগেই রাজ্য সভাপতি পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে দিলীপ ঘোষকে। তার ওপরই নির্ভর করে দিলীপ ঘোষকে আক্রমণ করলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। দিলীপ ঘোষের বিতর্কিত মন্তব্যকে তুলে ধরে কটাক্ষ করেছেন অভিষেক।

বর্তমানে বিজেপির নতুন রাজ্য সভাপতি হলেন সুকান্ত মজুমদার। তাই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ইঙ্গিত, রাজ্য বিজেপিতে দিলীপ ঘোষ যথেষ্ট কোণঠাসা। এখন সেরকম কোন বড়োসড়ো কর্মসূচিতে দেখা যাচ্ছে না বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষকে।

ভবানীপুর উপনির্বাচনের প্রচারে দেখা গিয়েছে তাঁকে। রাজ্য বিজেপির নতুন সভাপতি সুকান্ত মজুমদার দিল্লি যাচ্ছেন সোমবার। কিন্তু সেখানে থাকবেন না মেদিনীপুরের সংসদ দিলীপ ঘোষ।

ভবানীপুর উপ নির্বাচনের আগে মঞ্চে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিনের বক্তব্যে তিনি বলেন, “তৃণমূল কংগ্রেস দলটি হল বিশুদ্ধ লোহা। যত আঘাত করবেন, তত শক্তিশালী হবে।

মমতা বন্দ্যোপাধ্যায়ের আদর্শকে পাথেয় করে কাজ করি। তাই ধমকে চমকে লাভ নেই।” ইডি–সিবিআইয়ের নাম না করে বিজেপি নেতাদের বার্তা দিয়েছেন অভিষেক।

নাম না করে দিলীপ ঘোষ প্রসঙ্গে এদিন অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, “উন্নয়নকে সামনে রেখে লড়াই করুন। বিজেপি বাংলার কৃষ্টি জানে না, সংস্কৃতি জানে না। বিজেপির যে গরুর দুধ থেকে সোনা বের করার কথা বলেছিল, তার খেলা শেষ হয়ে গিয়েছে। এখন নতুন একজনকে নাটক করতে এনেছে।”

এক সময় বিজেপির রাজ্য সভাপতি থাকাকালীন সময় এই মন্তব্য দিলীপ ঘোষ নিজেই করেছিলেন। তাঁরই মন্তব্য তুলে ধরে তাঁকেই বিঁধলেন অভিষেক।