“আপনার প্রপিতামহর আমলে বিপুল জমি হারিয়েছি”, রাহুলকে পাল্টা জবাব অমিত শাহের

সোমবার ১৯৬২ সালের স্মৃতিকে তুলে ধরলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। চিনের সঙ্গে ব্যাপক যুদ্ধে জমি হারিয়েছিল ভারত। সেই প্রসঙ্গ তুলে ধরলেন অমিত শাহ। তাঁর দাবি, কংগ্রেস এবং রাহুল গান্ধীর উচিত সেই স্মৃতি রোমন্থন করা।

পূর্ব লাদাখ সীমান্তে চিনা অনুপ্রবেশের বিষয় নিয়ে টুইট করে বারবার কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সরব হয়েছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। সম্প্রতিককালে রাহুলের এক বিবৃতিতে ভারতীয় ভূখণ্ড দখল করা নিয়ে যে বিষয় উঠে এসেছে, সেই নিয়েই রাহুলকে তুলোধোনা করলেন অমিত শাহ।

গত ৭ অক্টোবর হরিয়ানায় কংগ্রেসের পক্ষ থেকে এক জনসভার আয়োজন করা হয়। সেখানেই রাহুল গান্ধী বলেন, ভারত থেকে চীনা আগ্রাসন সরাতে মাত্র ১৫ মিনিট সময় লাগবে।

সর্বভারতীয় একটি টিভি চ্যানেলকে দেওয়া একটি সাক্ষাৎকারে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জানান,” সময় ভারতের প্রধানমন্ত্রী জওহরলাল নেহরু আকাশবাণীর ভাষণে বলেছিলেন, বাই বাই অসম। তাহলে এই বিষয়ে কংগ্রেস কী ভাবে আমাদের শিক্ষা দেওয়ার যোগ্যতা অর্জন করল? আপনার পূর্বপুরুষ ক্ষমতাসীন থাকাকালীন আমরা হেক্টেয়ারের পরে হেক্টেয়ার জ হারিয়েছি”।

এখানেই শেষ নয়। অমিত শাহের বক্তব্যে উঠে এলো গত ১৫ জুন ভারতীয় সেনাবাহিনীর বিহার রেজিমেন্টের ঘটনা। ভারতীয় সে’নাবাহি’নীর প্রশংসা করে অমিত শাহ বলেন,” বিহার রেজিমেন্টের সে’নাদে’র জন্য আমি অসীম গর্ববোধ করি। আমাদের শাসনকালে অন্তত রুখে দাঁড়িয়ে নিজেদের অবস্থান ধরে রাখতে পেরেছি। এই সেনারা কঠিন আবহাওয়ার সঙ্গে যুঝে দেশকে রক্ষা করেছেন”।

যদিও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের আশা, কূটনৈতিক আলাপ আলোচনার মধ্যে দিয়ে ভারত এবং চিনের সম্পর্কের জটিলতা কেটে যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here