“ক্ষমতায় এলে সিঙ্গুরে শিল্প হবে”, আশ্বাস দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী

আর মাত্র কিছুদিন অপেক্ষা, তারপরেই শুরু হবে চতুর্থ দফার বিধানসভা নির্বাচন। তার আগে সিঙ্গুরে শিল্প কারখানা হবার স্ব’প্ন দেখালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রম’ন্ত্রী অমিত শাহ।

সিঙ্গুরের বিজেপি প্রার্থী রবীন্দ্রনাথ ভট্টাচার্যের সমর্থনে বুধবার অমিত শাহ ব়্যালি করলেন। তাঁর প্রতিশ্রুতি, “শুধু ছোট বা মাঝারি নয়, রাজ্যে বড় শিল্প আনবে বিজেপি। শিল্প ফিরবে সিঙ্গুরেও।”

নন্দীগ্রামের পাশাপাশি সিঙ্গুরকে কেন্দ্র করে ২০১১ সালে বাংলার রাজনীতিতে এক আমূল পরিবর্তন এসেছিল। টাটার ন্যানো প্রকল্প ঘিরে ব্যা’প’ক উ’ত্তে’জনা সৃষ্টি হয়।

কৃষকদের থেকে গৃহীত জমি ক্ষ’ম’তায় আসার পর ফিরিয়ে দেন মমতা। সিঙ্গুরে এসে জনসভা করে স্থানীয় মানুষদের সেই আ’বে’গকেই ছুঁ’য়েছেন মমতা। তিনি বলেছিলেন, “আমার আ’ন্দো’ল’নের স্থান। সিঙ্গুরে আমার আ’বেগ জুড়ে রয়েছে।”

ক্ষ’মতায় এলে সিঙ্গুরে অ্যাগ্রো পার্ক তৈরি করার প্রতিশ্রুতি দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবার নির্বাচনের আগে শিল্প গড়ার আশ্বাস দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

আশ্বাস দিলেন, “ছোট-মাঝারি-বড় সব ধরণের শিল্প হবে।” বিজেপির সেকেন্ড-ইন-কমা’ন্ডকে জিজ্ঞাসা করা হয়, কে হবেন মুখ্যমন্ত্রী। জবাবে তিনি জানান, “কে মুখ্যমন্ত্রী হবেন, তা এখনও ঠিক হয়নি।”

একুশের বিধানসভা নির্বাচনে ২০০ টিরও বেশি আসন নিয়ে বাঙ’লার ক্ষ’মতায় আসছে বিজেপি। প্রথমে সিঙ্গুরের পর ডোমজুড়েও রাজীব বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে রোড শো করেন অমিত শাহ।

সেখানে তিনি বলেন, “প্রথম তিন দফা নির্বাচনে ৬৩-৬৮টি আসন পাবে বিজেপি।” রোড শো করার পর জনৈক দলীয় ক’র্মীর বাড়ি ম’ধ্যা’হ্নোজের ব্যবস্থা করা হয়।