সস্তার ইন্টারনেট শেষ! ১ জিবির দাম ১০০ টাকা করতে চলেছে এই টেলিকম সংস্থা

একটা সময় ছিল যখন 2G স্পিডে 1GB ডাটা প্যাকের জন্য ২০০ টাকা খরচ করতে হত।২০১৬ তে জিও আসার পর ভারতে ইন্টারনেট এর বিপ্লব শুরু হয়। ইন্টারনেট খরচ কমে ৩ টাকা প্রতি জিবি হয়ে যায়। এবার হয়তো সস্তায় ইন্টারনেট ব্যবহারের দিন শেষ হতে চলল।

সস্তার ইন্টারনেট শেষ! ১ জিবির দাম ১০০ টাকা করতে চলেছে জনপ্রিয় টেলিকম সংস্থা। এমনই এক ইঙ্গিত মিলল ভারতীয় এয়ারটেল এর চেয়ারম্যান সুনীল ভারতী মিত্তল এর থেকে। ১৬০ টাকায় মাসিক ১৬ জিবির পরিবর্তে ১.৬ জিবি ডেটা মিলতে পারে বলে জানিয়েছেন তিনি।

তিনি বলেন, “আপনি এখন প্রতি মাসে ৪৫ টাকা খরচ করে থাকেন তবে আপনার খরচ শীঘ্রই দ্বিগুণের বেশি মাসে টাকাও হতে পারে”। ১৬ জিবি ডেটা ১৬০ টাকায় প্রদান করাকে ট্র্যাজেডি হিসাবে উল্লেখ করেছেন মিত্তাল। ব্যাবহারকারীদের এই মূল্যে ১.৬ জিবি ডেটা পাওয়া উচিত বা আরও অনেক বেশি অর্থ প্রদান করা উচিত বলে মনে করেন তিনি।

প্রতি জিবি ডেটা ব্যাবহার করতে এখন যেখানে ১০ টাকা খরচ হয় এবার সেখানে ১০০ টাকা খরচ পড়তে পারে।দেশজুড়ে লকডাউন এর কারণে ইন্টারনেটের ব্যবহার যথেষ্ট বেড়েছে। ছাত্র-ছাত্রীদের অনলাইন ক্লাস থেকে শুরু করে ওয়ার্ক ফ্রম হোম সবটাই চলছে ইন্টারনেটের মাধ্যমে।

গ্রাহকদের জন্য খারাপ খবর নিয়ে এলো এয়ারটেল। মাথায় হাত গ্রাহকদের। অনলাইনে ডিজিটাল প্লাটফর্মে গেম খেলে, গান শুনে, সিনেমা দেখে সময় কাটতো যাদের তাদের জন্য এই খবর কার্যত দুঃ’সংবাদ। ইন্টারনেট এর দাম বাড়ার খবরে এয়ারটেল গ্রাহক দের চিন্তিত করে তুলেছে।

মিত্তলের মতে,আমেরিকা এবং ইউরোপের মতো দেশগুলোতে ইন্টারনেট পেতে গ্রাহকদের চার থেকে সাড়ে চার হাজার টাকা খরচ করতে হয়। সেই তুলনায় এয়ারটেল সংস্থা অনেক কম দামেই ইন্টারনেট পরিষেবা দিচ্ছে। তবে, এরপর থেকে আর এত কম দামে ইন্টারনেট পরিষেবা দেওয়া সম্ভব নয়।

বর্তমানে, ১৯৯ টাকার নেট প্যাকেজে ২৪ দিনের জন্য প্রতিদিন এক জিবি করে অর্থাৎ ২৪ জিবি ইন্টারনেট পরিষেবা পান এয়ারটেল গ্রাহকেরা। তবে এরপরে ওই দামে ২৪ দিনের জন্য মাত্র ২.৪ জিবি ডেটা দেবে এয়ারটেল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here