এক স্টাফ সমস্যায় পড়ায় তার জন্য নিজের বিজনেস ক্লাসের সিট ছেড়ে দিয়ে ইকোনমি ক্লাসে গিয়ে বসলেন ক্যাপ্টেন কুল

মহেন্দ্র সিং ধোনি, সফলতার শিখরে বসেছেন, তারই মাথায় রয়েছে অদৃশ্য রাজার মুকুট। সে সফলতা ছুঁলেও, সফলতা তার মধ্যেকার মাটির কাছের সাধারণ মানুষটাকে বদলে ফেলতে পারে নিগভীর রাত্রে পার্টি থেকে বেরিয়ে বাইরে সাংবাদিককে দেখে তার বাড়ি ফেরার বন্দোবস্তও যেমন তিনি করেছেন তেমনই রাঁচির টিমের ক্যাপ্টেনের বাড়িতে নেমন্তন্ন রক্ষা করতে গিয়ে বলেছেন ‘ অস্থির হওয়ার কিছুই নেই, এটা আমার বাড়ি। আমি অতিথি নই’।

ক্রিকেটার ধোনির সাফল্য মাপা গেলেও মানুষ ধোনির সুবৃহৎ হৃদয় মাপা কারোরই কম্ম নয়। ধোনি বরাবর মানুষের মনে রাজ করেন, এবারও তার কাজ মন কেড়েছে বহু মানুষের। ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক তার চেন্নাই সুপার কিংস দলের একজন স্টাফ কে বিজনেস ক্লাস-এর সিট ছেড়ে দিয়ে নিজে গেলেন ইকোনমি ক্লাসের সিটে।

চেন্নাই থেকে ধোনির টিম উড়ে যাচ্ছিল আমিরশাহীর উদ্দেশ্যে। জর্জ জন নামে চেন্নাই সুপার কিংস এর স্টাফের টিকিট ছিল ইকোনমি ক্লাসে। কিন্তু ইকোনমি ক্লাসে বসতে জর্জের বেশ সমস্যা হচ্ছিল কারণ তিনি লম্বা।ধোনি তাঁর কাছে গিয়ে তাকে অসুবিধা জনকভাবে বসতে দেখে বলেন ”আপনার পা বেশ লম্বা। আপনার এখানে বসতে অসুবিধা হবে। আপনি আমার বিজনেস ক্লাসের সিটে গিয়ে বসুন। আমি এখানে বসে পড়ছি।”

সম্পুর্ন ঘটনাটি একটি ভিডিয়ো পোস্ট করে দিয়েছেন জর্জ নিজেই। তিনি তার ভিডিওর ক্যাপশনে লিখেছেন, “ক্যাপ্টেন আমাকে সব সময়ই অবাক করেছে।”

মহেন্দ্র সিং ধোনিকে ব্যাখ্যা করা কারোরই কম্ম নয়। তবে এটা বলতেই হয় , এক অপূর্ব জীবনদর্শনের নাম মহেন্দ্র সিং ধোনি। কারন সফল অনেকেই হন, কিন্তু সব সফল মানুষ ধোনি হন না।